মেইন ম্যেনু

খালেদা জামায়াতের সঙ্গ না ছাড়লে আলোচনা নয়

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্ করে বলেছেন, দেশে এতোগুলো জঙ্গি হামলার ঘটনা ঘটলেও তিনি এ ব্যাপারে কোনো উদ্বেগ প্রকাশ করেননি। বরং সরকারের উপর দোষ দেয়ার চেষ্টা করছেন।

তিনি বলেন, জঙ্গি হামলার ঘটনায় যারা ধরা পড়েছে, তাদের সঙ্গে জামায়াত-শিবির সম্পৃক্ত। খালেদা জিয়া এখনো জামায়াত ছাড়েননি। তাই যতক্ষণ খালেদা তাদের সঙ্গ না ছাড়বেন, ততদিন তার সঙ্গে কোনো ব্যাপারে আলোচনা হতে পারে না।

শনিবার দুপুর আড়াইটার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মাদারীপুরে জঙ্গি হামলায় আহত প্রভাষক রিপন চক্রবর্তীকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, দেশকে সাম্প্রদায়িক বিভাজনে রূপ দিতে চাইছে। এজন্যই পুরোহিত এবং যাজকদের বেছে নিয়েছে উগ্রবাদিরা। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল কঠোর অবস্থানে রয়েছে। এতে সাম্প্রদায়িক শক্তি কিছুতেই তাদের লক্ষ্যে পৌঁছতে পারবে না।

হত্যাকাণ্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, ৪৯টি ঘটনার মধ্যে ৩৫টি ঘটনা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চিহ্নিত করতে পেরেছে। প্রত্যেকটি ঘটনার নেপথ্যে জামায়াত-শিবিরের সম্পৃক্ততা পেয়েছেন। এ ধরনের হত্যা বন্ধে জঙ্গিবাদ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধিতে রোববার দেশব্যাপী মানববন্ধন করবে ১৪ দল।

এসময় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ-মুলাদি আসনের সংসদ সদস্য অ্যাড. শেখ মো. টিপু সুলতান, পটিলব্যুরো সদস্য নূর আহমেদ বকুলসহ ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তী কলেজ গেট সংলগ্ন ভাড়া বাসার একটি ছোট কক্ষে একা থাকতেন।

গত বুধবার কলেজ থেকে ফিরে বাসায় ঢোকার সময় তিন যুবক চাপাতি দিয়ে তাকে কুপিয়ে আহত করে। বর্তমানে প্রভাষক রিপনের অবস্থা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন শেরেবাংলা মেডিকেলের চিকিৎসকরা।