মেইন ম্যেনু

খালেদা জিয়াকে নিয়ে ইনুর ছড়া

জঙ্গিদের জন্য খালেদা জিয়ার দরদী কান্নায় মানুষের মন গলবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, মানুষ জঙ্গিমুক্ত শান্তির বাংলাদেশ চায়। খালেদা জিয়া প্রমাণ করেই চলেছেন যে, তিনি জঙ্গিদের সহযোগী, অশান্তির রানী। জঙ্গিরা খারাপ হলে খালেদা জিয়া ভালো হয় কিভাবে সে প্রশ্নও তুলেছেন ইনু।

বিকালে রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

আলোচনা সভায় চার লাইনের একটি ছড়া বলেন ইনু। ছড়াটি এ রকম

জঙ্গিরা সব নির্দয়,

নিজেরাই দেয় পরিচয়।

খালেদা কি কানা?

জঙ্গি খুনি দেখে না?

গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় খালেদা জিয়া পুলিশের জঙ্গিবিরোধী অভিযান নিয়ে প্রশ্ন তোলেন। অভিযানের নামে জঙ্গিদের কেন ‍গুলি করা হচ্ছে সে প্রশ্নও তোলেন খালেদা জিয়া। পুলিশ যাদেরকে জঙ্গি সম্পৃক্ততায় জড়িত থাকার অভিযোগে আটক করেছে তারা আদৌ উগ্রবাদে জড়িত কি না, সে প্রশ্নও তোলেন বিএনপি নেত্রী।

খালেদা জিয়া সেদিন বলেছিলেন, ‘কিছু মানুষ তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) কাছে ধরা থাকে। কিছুদিন পর দাঁড়ি, চুল বড় হয়, পরে তাদের সামনে নিয়ে আসে। বলা হয়, এবার জেএমবি, হরকাতুল জিহাদ। এরা মানুষ হত্যা করছে। কিন্তু পরে তাদের কাছ থেকে কী তথ্য পাওয়া যায় তা প্রকাশ করা হয় না।’

বিএনপি নেত্রীর এই বক্তব্যের কঠোর সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, দেশের শান্তি, মানুষের শান্তি খালেদা জিয়ার সহ্য হয় না। তিনি বলেন, জঙ্গী খারাপ হলে, ‘জঙ্গি খারাপ হলে তাদের পার্টনার খালেদা জিয়া ভাল হন কিভাবে?’

এখন আত্মস্বীকৃত খুনিদের পক্ষে তিনি দরদী কান্না শুরু করেছেন।

ইনু বলেন, ‘জঙ্গি খারাপ, খালেদা জিয়া ভাল, খালেদা জিয়াকে গণতন্ত্রে জায়গা দিতে হবে’- যারা এ ধরনের বক্তব্য দিচ্ছেন তাদের বক্তব্য দ্বৈততায় ভরা।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন, নাদের চৌধুরী প্রমুখ।