মেইন ম্যেনু

খালেদা লেডি লাদেন : এইচ টি ইমাম

খালেদা জিয়াকে লেডি লাদেন আখ্যা দিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, দেশে তার (খালেদা) হাত ধরেই সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের উত্থান ঘটেছে। এছাড়া খালেদার ছেলে তারেক রহমানও দাউদ ইব্রাহিমের মত একজন আন্তর্জাতিক সন্ত্রাসীর সঙ্গে ওঠাবসা করেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত ‘সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে শনিবার দুপুরে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, আমাদের কাছে তথ্য আছে সে (তারেক) কয়েকবার লন্ডন থেকে পাকিস্তান এসেছে। তার কাজই হল পাকিস্তানি ভাবধারা বাস্তবায়ন করা। কাজেই এদের কাছ থেকে কিছু আশা করা সম্ভব নয়।

তিনি অভিযোগ করেন, ১৯৯৭ সালে যখন আওয়ামী লীগ সরকার পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তি করে তখন তার বিরোধিতা করেছিল খালেদা জিয়া ও তার সাঙ্গপাঙ্গরা। এর কারণ ছিল তখন তা ছিল আইএসআইয়ের ঘাঁটি।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, আজকের এ সেমিনার কেন বিএনপির সম্মেলনের দিন বেছে নিলাম? তার উদ্দেশ্য হল তাদের (বিএনপি) কাছে একটি ম্যাসেজ দেয়া যে, তোমরা এতদিন যা করেছে তা থেকে সরে দাঁড়াও। পাকিস্তানিদের সঙ্গে থেকে কোনো লাভ হবে না।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, বিএমএ’র মহাসচিব ডা. ইকবাল আর্সেনাল, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমীর-উল-ইসলাম, শাহরিয়ার কবির, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।