মেইন ম্যেনু

খুন-গুমের প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাসহ সব ধর্ষণ-হত্যা, গুম-খুনের প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের ডাকা আধাবেলা হরতালের সমর্থনে শাহবাগে সড়ক অবরোধ করেছে সংগঠনের নেতাকর্মীরা। এর ফলে ওই সড়ক দিকে রাজধানীর অন্য সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

জানা গেছে, সকাল থেকেই প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশন ও সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা শাহবাগ মোড়ে অবস্থান নেয়। তাদের অবরোধের কারণে শাহবাগ হয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। নেতাকর্মীরা খুন-গুমের বিচার দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

অবরোধের ফলে অফিসগামী মানুষ চরম দুর্ভোগে পড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা গোটা রাজধানীতে ছড়িয়ে পড়েছে। নিরাপত্তার কারণে পুলিশ হোটেল রূপসী বাংলা, কাঁটাবন মোড়, টিএসসি মোড়, দোয়েল চত্বর, মৎস্য ভবন মোড় থেকে সকল প্রকার যান ঘুরিয়ে দিচ্ছে।

ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির বলেন, আজ সমাজের কেউ নিরাপদ নয়। বিচারহীনতার সংস্কৃতি দেশের মানুষকে অনিরাপদ রাখছে। এভাবে আর চলতে পারে না। সবাই মিলে ঘুরে না দাঁড়ালে বিপদ আরও বেড়ে যাবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে।

গত ২০শে মার্চ কুমিল্লা সেনানীবাস এলাকায় সোহাগী জাহান তনুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সারা দেশে প্রতিবাদ কর্মসূচি পালিত হচ্ছে।