মেইন ম্যেনু

খেলার মধ্যেই স্টেডিয়ামে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২৯

ফুটবল ম্যাচ চলাকালীন বিস্ফোরণে কেঁপে উঠল পুরো স্টেডিয়াম। শুক্রবার ঘটনাটি ঘটেছে ইরাকের রাজধানি শহর বাগদাদে। শহরের ৩০ মাইল দক্ষিণে অবস্থিত ফুটবল স্টেডিয়ামে এই আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৯জন সাধারণ মানুষ। সেইসঙ্গে জখম হয়েছেন আরও ৬০ জন। হতাহতের ঘটনা আরো বাড়তে পরারে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, এদিন সন্ধ্যা নাগাদ ম্যাচের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণ ঘটায় এক আত্মঘাতী জঙ্গি। কিছুক্ষণের মধ্যেই চরম বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয় সমগ্র এলাকা জুড়ে। উক্ত ঘটনায় জখম হয়েছিলেন স্থানীয় মেয়র। চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মৃত্যু হয়।

হামলার দায় স্বীকার করে নিয়েছে সন্ত্রাসবাদী গোষ্ঠী আইএস। চলতি সপ্তাহের মঙ্গলবারে বেলজিয়ামের ব্রাসেলস শহরের বিমানবন্দর এবং মেট্রো রেলে হামলা চালিয়েছিল এই গোষ্ঠীর সন্ত্রাসবাদীরা। সেদিনের ঘটনায় ৩১জন প্রান হারিয়েছিলেন এবং ২৭০জন জখম হয়েছিলেন।

এর আগে গত বছর নভেম্বর মাসে ফ্রান্সের রাজধানী প্যারিসে একসঙ্গে একাধিক জায়গায় বিস্ফোরণ ঘটায় ইসলামিক স্টেট। সেদিনও একটি ফুটবল স্টেডিয়ামে বিস্ফোরণ ঘটেছিল এবং সেই বিস্ফোরণের সময়ও মাঠে খেলা চলছিল।