মেইন ম্যেনু

খোকাকে দুদকে তলব

ঢাকা সিটি করপোরেশনের (অবিভক্ত) সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে সোমবার তলবের এ নোটিশ পাঠানো হয়েছে। দুদকের সহকারী পরিচালক শেখ আবদুস ছালাম স্বাক্ষরিত নোটিশে তাকে আগামী ২৫ জুন সকাল ১০টায় দুদকের জিজ্ঞাসাবাদে হাজির থাকতে বলা হয়েছে। দুদক সূত্রে এ সব তথ্য জানা গেছে।

দুদক সূত্র জানায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন ঢাকা ট্রেড সেন্টারে অবৈধ দোকান বরাদ্দ দেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলার তদন্তে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। গত বছরের ২৬ আগস্ট সাদেক হোসেন খোকাসহ ৮ জনের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করে দুদক।

দুদক তার অভিযোগে বলে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন গুলিস্তানে অবস্থিত ঢাকা ট্রেড সেন্টারের বেইজমেন্ট, প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার খালি স্পেসে দোকান বরাদ্দ দেন তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সার্ভেয়ার মোতালেব হোসেন, সম্পত্তি বিভাগের সার্ভেয়ার মো. ফারুক হোসেন, মো. বাচ্চু মিয়া, কানুনগো মোহাম্মদ আলী, অবসরপ্রাপ্ত সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল ও সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমানও এ ঘটনায় জড়িত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা অস্থায়ী দোকানের মাসিক ভাড়া ১৫ টাকা বর্গফুট নির্ধারণ করে তা বরাদ্দের অনুমোদন দেন। দুদকের মামলায় খোকাকে ৮ নম্বর আসামি করা হয়।

এ ছাড়া মামলার আসামি কানুনগো মোহাম্মদ আলী, সার্ভেয়ার মোতালেব হোসেন ও ফারুক হোসেনকে ২৪ জুন এবং মো. বাচ্চু মিয়া ও সম্পত্তি কর্মকর্তা মহসিনউদ্দিন মোড়লকে ২৫ জুন দুদকের জিজ্ঞাসাবাদে হাজির থাকতে পৃথক নোটিশ দেওয়া হয়েছে।