মেইন ম্যেনু

গণবিতে অতনু স্যারের বিদায় অনুষ্ঠান

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : বুধবার (১০ আগষ্ট) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের আয়োজিত ফার্মেসী বিভাগের সহকারী শিক্ষক সামিউল হক অতনুর বিদায়ী অনুষ্ঠান। দুপূর ২টায় ফার্মেসী বিভাগের ২১০ নং কক্ষে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ড. গোলাম মোহাম্মদ। এছাড়া একই বিভাগের সকল শিক্ষক ও সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

অনুষ্ঠানে উপস্থিত সকলকে মনঃক্ষুণ্ণ অবস্থায় থাকতে দেখা গেছে। কেননা শিক্ষক-শিক্ষার্থীদের সকলের প্রিয় ব্যক্তিত্ব ছিলেন তিনি। দীর্ঘদিন যাবৎ তিনি এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন এবং শুরু থেকেই সকলের প্রিয় ব্যাক্তি ছিলেন বলে জানান অনুষ্ঠানের বক্তারা। অনুষ্ঠানে অতিথি ও শিক্ষকদের পাশাপাশি বক্তব্য রাখেন একই বিভাগের ২৩তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল আলীম।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন ২৪তম ব্যাচের শিক্ষার্থী তানিয়া আহমেদ তন্বী।

এ সময় জানান-“যখন আমি তরুণ যুবা ছিলাম তখন আমার চোখেও তোমাদের মত রঙ্গিন সপ্ন ছিল। বাস্তবতার আঘাতে সপ্নের কিছুটা ভাঙলেও দৃঢ় প্রত্যয়ী হলে তা পূরণ সম্ভব। সেই সপ্নের একটা অংশ পূরণ হতে যাচ্ছে মানে আমি পিএইচডি ডিগ্রী অর্জনের উদ্দেশ্যে আমেরিকা যাচ্ছি। তোমাদের সপ্নও পূরণ হবে সেই আশাই ব্যাক্ত করছি।”

তিনি আরও বলেন-“বিশ্ববিদ্যালয় জীবনে আমি পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও অন্যান্য সৃষ্টিকর্মমূলক কাজের সাথে যুক্ত ছিলাম। কেননা পড়াশোনা ছাড়াও মানসিক বিকাশের প্রয়োজনটাও খুব জরুরী। শিক্ষক জীবনে এর ব্যাতিক্রম ঘটে নি তাই এই ক্যাম্পাস, এই বিভাগের প্রতিটি শিক্ষার্থী ও আমার সহকর্মীদের প্রতি ভালোবাসার টানটাই যেন অনেক কষ্টদায়ক করে দিচ্ছে এই ক্যাম্পাসকে ছেড়ে যেতে।”
শেষে ছবি অধিবেশন পর্ব ও অতনু স্যারকে শিক্ষার্থীদের পক্ষ থেকে দেয়া উপহার গ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, তিনি বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার মূল কমিটির সদস্য ছিলেন এবং এই বিভাগের খেলাধুলা ও শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি আনুসাঙ্গিক কর্মকাণ্ডে ব্যাপক উন্নতি সাধন করেন।



« (পূর্বের সংবাদ)