মেইন ম্যেনু

গণবির ফার্মেসী বিভাগের র‍্যাগ ডে অনুষ্ঠিত

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট: ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে বুধবার (১৩ এপ্রিল) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ২২তম ব্যাচের র্য্গা ডে পালিত হয়েছে।

দুপূরে বিশ্ববিদ্যালয় জীবনের অনার্স পর্বের শেষ ক্লাস করে র্যা গের আয়োজনে অংশগ্রহণ করে এই ব্যাচের সকল শিক্ষার্থীরা। সকাল থেকেই প্রস্তুতি পর্ব সম্পাদন করে রেখেছিল শিক্ষার্থীরা।

ক্লাস শেষ হবার সাথে সাথেই টি-শার্টে সাইন করার মাধ্যমে এই আনন্দ উৎসবের শুরু হয়। এরপর ১ম সেমেস্টার থেকে শেষ পর্যন্ত ব্যাচকেন্দ্রীক সকল ছবি প্রদর্শনী ও রঙ উৎসবের আয়োজন নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ প্রদক্ষিণ ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সকল শিক্ষক এবং ভিসি ড মেসবাহ উদ্দীন আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। শিক্ষকগণ শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের জন্য শুভ কামনা জানান।

পরিশেষে সংক্ষিপ্ত সঙ্গীত আয়োজন ও বিশ্ববিদ্যালয় জীবনের প্রতিকী আড্ডার আয়োজনে বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়।

এ বিষয়ে ২২তম ব্যাচের শিক্ষার্থী আল-আকসার সাজিদ জানান-“র্যা গ ডে পালনের সংস্কৃতি আমাদের বিশ্ববিদ্যালয়ে তেমনটা প্রচলিত নয়। সে ক্ষেত্রে আমরা চেয়েছি আমাদের পরের ব্যাচগুলো যারা আছে তারা যেন এই চার বছরের সংক্ষিপ্ত জীবনের আনন্দটার সারমর্ম সুন্দরভাবে সম্পাদন করতে পারে। তাই সংক্ষিপ্ত আয়োজন থাকলেও রেওয়াজটা চালু করাই আমাদের মূল লক্ষ্য।”

উল্লেখ্য, ফার্মেসী বিভাগ ছাড়া আর অন্য কোন বিভাগের শিক্ষার্থীরা র্যালগ ডে পালন করে নি এবং পালন করবে বলে কোন তথ্য পাওয়া যায় নি। এ দিকে আগামী ২৮ এপ্রিল সেমেস্টার ফাইনাল পরীক্ষা থাকায় ইতমধ্যে সকল বিভাগের ক্লাস শেষ হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়।