মেইন ম্যেনু

গণভবনে গরু ও খাসি কোরবানি দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ঈদুল আজহায় একটি গরু ও একটি খাসি কোরবানি দেবেন। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই কোরবানি দেয়া হবে।

গণভবন সূত্রে এসব তথ্য জানা গেছে।

সুত্র আরো জানায়, আজ সকাল নয়টা থেকে গণভবনের রাজনীতিক, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া প্রধানমন্ত্রী ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীর উদ্দেশে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন গতকাল সোমবার। বাণীতে তিনি বলেন, ‘ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমি প্রিয় দেশবাসী ও বিশ্বের সকল মুসলিম জনগোষ্ঠীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক।’

গণভবন সূত্র জানায়, ঈদের নামাজ শেষে গণভবনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি গরু ও একটি খাসি কোরবানি করা হবে। সাধারণত প্রধানমন্ত্রীর কোরবানির মাংস পাঠিয়ে দেওয়া হয় রাজধানীর বিভিন্ন এতিমখানায়। এবারও তা-ই করা হবে। এ ছাড়া গণভবনে ঈদের দিন দায়িত্ব পালনরত কর্মচারীদের মধ্যেও কিছু মাংস বিতরণ করা হয়।

তবে খাসির মাংসের কিছু অংশ পরিবারের সদস্যদের জন্য গণভবনে রান্না করা হয় বলে জানানয় সূত্র।।

কোরবানি শেষে সকাল ৯টা থেকে প্রধানমন্ত্রী সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রথম পর্বে ১১টা পর্যন্ত আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী, রাজনীতিক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

বেলা ১১টা থেকে শুভেচ্ছা বিনিময় করবেন বিচারপতি ও কূটনীতিকদের সঙ্গে।



(পরের সংবাদ) »