মেইন ম্যেনু

গণস্বাস্থ্য কেন্দ্রে বয়স্ক ও বউ-শাশুড়ি মেলা আগামীকাল

সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে আগামীকাল ২০ ও ২১নভেম্বর (শুক্র ও শনিবার) দুইদিন ব্যাপী জনসচেতনতা মূলক ব্যতিক্রমধর্মী এক মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার নাম বউ-শাশুড়ি ও বয়স্কমেলা। মেলা চলবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

প্রথম দিন প্রধান অতিথি হিসাবে দুপুর ৩টায় মেলার উদ্বোধন করবেন মোঃ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ঢাকা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কামরুল হাসান মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পারভেজ দেওয়ান, চেয়ারম্যান, পাথালিয়া ইউনিয়ন, সাভার। সভাপতিত্ব করবেন ডাঃ মনজুর কাদির আহমেদ, সমন্বয়ক, গণস্বাস্থ্য কেন্দ্র ।

দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ডাঃ মোঃ আমিন উদ্দিন, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।বিশেষ অতিথি হিসেবে থাকবেন মোঃ গোলাম মোস্তফা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা। সভাপতিত্ব করবেন অধ্যাপক ডাঃ লায়লা পারভীন বানু, অধ্যক্ষ, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ। এছাড়াও থাকবেন সাইফুল ইসলাম শিশির, নির্বাহী পরিচালক, গণস্বাস্থ্য কেন্দ্র প্রমুখ।

সমাজের আসল দুর্বলতা থেকে বের হয়ে আসার এক অসাধারণ প্রয়াস এই ‘বউ-শাশুড়ি ও বয়স্কমেলা। মেলায় বউ-শাশুড়ি সম্পর্ক ও স্বাস্থ্য বিষয়ক বিশেষ নাটক মঞ্চস্থ হবে।

এছাড়াও নিঃস্ব ও হতদরিদ্র পরিবারকে মুরগি ও শীতবস্ত্র প্রদান করা হবে। খেলাধুলা বউ-শ্বাশুড়ী, দাদী, নাতি ও বয়ষ্কদের অংশগ্রহণে বিশেষ খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে।

এই মেলায় এলাকার গর্ভবতী মা, বউ ও শাশুড়ি এবং বয়স্কদেরকে (ষাটোর্ধ্ব) বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

মেলা উদযাপন কমিটির আহবায়ক মোঃ আব্দুর রহমান বিষয়টি বৃহঃবার নিশ্চিত করেছেন।