মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে আন্ত: বিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু

৯ আগস্ট রবিবার থেকে গণ বিশ্ববিদ্যালয়ে ‘আন্তঃ বিভাগ ফুটবল প্রতিযোগিতা (ছাত্র-ছাত্রী) ২০১৫’ শুরু হয়েছে। সাভারে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। চারটি গ্রুপে বিভক্ত হয়ে এ টুর্ণামেন্টে ছাত্রদের ১৩টি ও ছাত্রীদের ১১টি বিভাগ অংশ নিচ্ছে।

প্রতিযোগিতা উদ্বোধন করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ। ক্রীড়া কমিটির সভাপতি মো: রফিকুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের সহ-সভাপতি (ভিপি) মো: শামীম হোসেন বক্তব্য রাখেন। এ সময় অন্যান্যের মধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মাহমুদ শাহ কোরেশী, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী এবং গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মনজুর কাদির আহমেদসহ গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন বিভাগের ১১টি দলের ১৬৫ জন মেয়ে ও ১৩টি দলের ২০৮ জন ছেলে ফুটবল খেলোয়াড় মার্চপাস্টে অংশগ্রহণ করেন। উদ্বোধনী দিন ছাত্র ও ছাত্রীদের মধ্যে দুটি করে মোট চারটি খেলা অনষ্ঠিত হয়। সকালে ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত প্রথম খেলায় আইন বিভাগ ১-০ গোলে বাংলা বিভাগকে এবং দ্বিতীয় খেলায় ইংরেজী বিভাগ ১-০ গোলে সিএসই বিভাগকে পরাজিত করে। বিকেলে আইন বনাম ফিজিওথেরাপী এবং রাজনীতি বনাম ফলিত গণিত বিভাগের ছাত্রদের মধ্যে দুটি খেলা অনুষ্ঠিত হয়। খেলাগুলো পরিচালনা করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তালিকাভূক্ত রেফারী উথোয়াই চিং রোয়াজা, মো: রবিউল ইসলাম ও আবু আরিফ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শরীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক সুজিত কুমার ব্যানার্জী।