মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত

সাভার গণ বিশ্ববিদ্যালয়ে “সেনসিটাইজেশন ওয়ার্কশপ অন সেলফ অ্যাসেসমেন্ট অ্যাট পোগ্রাম লেবেল” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ০৯ জানুয়ারি, শনিবার একাডেমিক ভবনের সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগ।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক এবং অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মো মোস্তাফিজার রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ।

বক্তারা বলেন, বর্তমান সময়ের প্রতিযোগিতামূক বিশ্ব বাজারে টিকে থাকতে হলে উচ্চতর শিক্ষায় গুণগতমানের দিকে অবশ্যই নজর দিতে হবে। আর গুণগতমান নিশ্চিতে শুধু বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নয় পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আত্মসমালোচনা পদ্ধতির মাধ্যমে নিজেদের মূল্যায়ণ করতে হবে।

বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক, অতিথি শিক্ষক ও ফার্মাসিস্টরা কর্মশালায় অংশ নেন। কর্মশালায় বর্তমান শিক্ষার্থীদের কিভাবে গুনগত শিক্ষা দেয়া যায় আলোচনার পাশাপাশি কর্মক্ষেত্রে প্রবেশকৃত শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিয়েও মুক্ত আলোচনা করা হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সেলফ অ্যাসেসমেন্ট কমিটির প্রধান ও অনুজীব বিজ্ঞান বিভাগের সিনিয়র সহকারি অধ্যাপক ড. রেজওয়ানা খান।