মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে চলছে আন্তঃ বিভাগীয় ফুটবল প্রতিযোগিতার অনুশীলন

গণ বিশ্ববিদ্যালয়ে ‘আন্তঃ বিভাগীয় ফুটবল প্রতিযোগিতা (ছেলে-মেয়ে) ২০১৫’ শুরু হবে আগামী কিছু দিনের মধ্যে। আগামীকাল বুধবার ক্রীড়া কমিটির জরুরী সভা শেষে খেলার দিনক্ষন ঠিক হবে বলে প্রশাসন সূএে জানা গেছে।

মঙ্গলবার সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে দেখা, এ উপলক্ষ্যে বিভিন্ন বিভাগের ছেলে- মেয়েদের শেষ সময়ের অনুশীলন চলছে।

তবে বর্ষার মৌসুম হওয়ায় মুষলধারে বৃষ্টির কারণে মাঠের বেহাল দশা। কাদামাটিতে একাকার। মাঠের বেশ কিছু জায়গায় এখনও পানি জমে আছে। এ কারণে খেলোয়াড়দের স্বাভাবিক নৈপুণ্য তো হচ্ছেই না বরং ইনজুরির শিকার হচ্ছেন অনেকেই। দেখে বোঝার উপায় নেই যে এটা বিশ্ববিদ্যালয়ের একমাত্র খেলার মাঠ। তবে মাঠ উপযুক্ত করতে বেশ খাটুনি করতে দেখা গেছে প্রশাসনের পক্ষ থেকে।

sohan1

খোঁজ নিয়ে জানা যায়, আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় কারও অনুশীলনের কোনো কমতি নেই। যে করেই হোক জিততে হবে। নাহলে যে ডিপার্টমেন্টের বদনাম হবে!

ডিপার্টমেন্টগুলো তাদের ভালো ভালো খেলোয়াড়দের নিয়ে গড়ে তোলে ফুটবল দল। আর তারপর শুরু হয় খেলোয়াড়দের প্রশিক্ষণ। এতে অংশগ্রহণ করতে হয় প্রত্যেক খেলোয়াড়কেই।

প্রশিক্ষণে কখনো উপস্থিত থাকে ডিপার্টমেন্টের বড় ভাইয়েরা আবার কখনোবা উপস্থিত থাকে ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মদ মোকাম্মেল জানান, এবার ৪টি গ্রপে বিভক্ত হয়ে এ টুর্ণামেন্টে ছেলেদের ১৩টি ও মেয়েদের ১১টি বিভাগ অংশ নিচ্ছে। শুরুতে বিভিন্ন বিভাগের ১১টি দলের ১৬৫ জন মেয়ে ফুটবল খেলোয়াড় ও ১৩টি দলের ২০৮ জন ছেলে ফুটবল খেলোয়াড় খেলায় অংশগ্রহণ করবেন।

sohan2