মেইন ম্যেনু

গবিতে টিচিং-প্ল্যানিং, লার্নিং অ্যাসেসমেন্ট এন্ড কারিকুলাম শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : গণ বিশ্ববিদ্যালয়ে ‘টিচিং-প্ল্যানিং, লার্নিং অ্যাসেসমেন্ট এন্ড কারিকুলাম’ শীর্ষক তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। ১৬ জুলাই, শনিবার গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের আইকিউএসি’র সভাকক্ষে শিক্ষকদের জন্য এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মো: মোস্তাফিজার রহমান। কর্মশালায় শিক্ষকদের প্রশিক্ষণ দেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ড. এম মোজাহার আলী।

তিনদিনের প্রশিক্ষণ কর্মশালার প্রথমদিনে প্রশিক্ষক অধ্যাপক ড. এম মোজাহার আলী সিলেক্টটিং টিচিং-লার্নিং মেথড্স এবং পিপারেশন অফ লেসন প্ল্যানের উপর প্রশিক্ষণ দেন। অর্ধশতাধিক শিক্ষক এতে অংশ নেন। দ্বিতীয় ও তৃতীয় দিনে অ্যাসেসমেন্ট অফ স্টুডেন্ট লার্নিং, কারিকুলাম ডেভেলপমেন্টসহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দেবেন তিনি।

উচ্চ শিক্ষার মানোন্নয়নের জন্য বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অধীনে গণ বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় শিক্ষকদের জন্য আয়োজন করা হয়েছে এ কর্মশালার।