মেইন ম্যেনু

গভীর রাতে টিএসসিতে ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, ঢাবির ৩ শিক্ষার্থী আটক

বন্ধুদের নিয়ে ঘোরার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীর শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে প্রক্টোরিয়াল বডি।

মঙ্গলবার রাত দেড়টায় টিএসসির রাজু ভাস্কর্যের সামনে থেকে তাদেরকে আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রাতুল হাসান নাঈম (২০), প্রাণিবিদ্যা বিভাগের আমিরুল ইসলাম (২০) ও পরিসংখ্যান বিভাগের নাজমুল সাকিব (১৯)। এরা সবাই ঢাবির প্রথম বর্ষের শিক্ষার্থী এবং অমর একুশে হলের আবাসিক ছাত্র।

জানা যায়, রাত দেড়টার দিকে ঘটনার শিকার ওই মেয়েটি তার বন্ধুদের নিয়ে টিএসসিতে আড্ডা দিচ্ছিলেন। এসময় ঢাবি প্রক্টরিয়াল বডি তাদেরকে সেখান থেকে চলে যেতে বলেন। তারা চলে যেতে টিএসসির ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে পৌঁছলে সেখানে তিনজন ছেলে এসে তাদের উপর চড়াও হয়। এসময় মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করা হয়। তখন সে চিৎকার শুরু করলে অদূরেই থাকা প্রক্টরিয়াল বডি ওই তিন শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী বলেন, ‘তিনজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছে। তারা তিনজনই ঢাবির শিক্ষার্থী। ঘটনার শিকার ওই ছাত্রী ঢাবি রোকেয়া হলের আবাসিক।’ তবে তার নামের বিষয়ে ঢাবি প্রশাসন গোপনিয়তা রক্ষা করছে বলে জানান প্রক্টর।

আটককৃতদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। রাতে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক বলেন, ‘তাদেরকে আটক করে থানায় আনা হয়েছে। বর্তমানে তারা থানায় আছে।’