মেইন ম্যেনু

গাজা খেয়ে মাতাল ভেড়া একি কাণ্ড করলো!

যুক্তরাজ্যের ওয়েলস রাজ্যের দক্ষিণাঞ্চলীয় ওয়ালেশ গ্রামে একদল ভেড়া হঠাৎ করেই নানা রকম বিশৃঙ্খলা সৃষ্টি করতে শুরু করেছে। বাড়িঘর ভেঙে ফেলছে ভেড়াগুলো এবং চলন্ত গাড়ির সামনে দিয়ে দৌড়াদৌড়ি করছে।

প্রথমে তাদের এ পাগলামির কারণে বোঝা না গেলেও পরে জানা যায়, স্থানীয় একটি অবৈধ গাজার কারখানা থেকে ফেলে দেয়া অব্যবহৃত গাজা খেয়ে মাতাল হয়েছে ভেড়াগুলো।

স্থানীয় কাউন্সিলর ইওয়ান রিচার্ড প্রথম বিষয়টি নিয়ে জনগণকে অবহিত করেন। অবৈধভাবে বর্জ্য ফেলার কারণেই এ সমস্যা সৃষ্টি হয়েছে বলে সতর্ক করেন তিনি। রিচার্ড বলেন, ভেড়াগুলো গ্রামে এলোমেলোভাবে ঘুরে বেড়াচ্ছে এবং সব ধরনের সমস্যা সৃষ্টি করছে।

তিনি আরো বলেন, ‘ভোড়াগুলো লোকজনের বাগানে ঢুকে পড়ছে। এর মধ্যে একটি একজনের বাড়িতে ঢুকে তার শোয়ার ঘর তছনছ করে ফেলেছে। আমার ভাবতেও ভয় হচ্ছে, যদি ভেড়াগুলো সত্যিই গাজা খেয়ে থাকে, আর এ ধরনের মাতাল ভেড়া সারা গ্রামে ছড়িয়ে পড়ে তবে কী হবে।’

তবে ইতিমধ্যে অবৈধ গাজার কারখানার বিরুদ্ধে ক্রুসেড ঘোষণা করেছেন রিচার্ড। রাস্তাঘাটে গাজা কারাখানার বর্জ্য ফেলাকে ওই এলাকার সর্বশেষ বিপদ হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। এরই মধ্যে একটি ভেড়াকে মেরে ফেলা হয়েছে বলেও জানান রিচার্ড।