মেইন ম্যেনু

গাজীপুরে তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র

গাজীপুরে নাশকতা, অর্থের যোগানদাতা ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার পরিদর্শক মাহফুজুল ইসলাম গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মঙ্গলবার দুপুরে এ অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলায় তারেক রহমানের ব্যক্তিগত সহকারী লুৎফর রহমান বাদল, বরখাস্ত করা মেয়র অধ্যাপক এমএ মান্নানের ছেলে মঞ্জুর আহসান রনিকে আসামি করা হয়েছে।

পুলিশের দায়ের করা অভিযোগপত্র দাখিলের বিষয়ে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের ব্রিফিং করেন পুলিশ সুপার (এসপি) মো. হারুন অর রশিদ।

তিনি জানান, চলতি বছরের ২১ জানুয়ারি জয়দেবপুর থানার মনিপুর এলাকার তারেক জিয়া মোড় এলাকায় এজাহার নামীয় ১৮ জন এবং অজ্ঞাতপরিচয় আরও ৪০-৫০ জন আসামি লাঠিসোটা ও বিভিন্ন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সড়ক অবরোধ করে রাস্তার পাশে পার্কিং করা একটি বাসে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি জানান, পরে মামলাটি তদন্তকারী কর্মকর্তা তদন্ত করে সাক্ষ্য প্রমাণ ও মামলা পর্যালোচনা করে এতে তারেক রহমান ও অপর আসামিদের সংশ্লিষ্টতা পান। এ কারণে মামলায় তাদের আসামি করে মোট ৩২ জনের বিরুদ্ধে মঙ্গলবার আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

পুলিশ সুপার আরও জানান, তদন্তে জানা যায়- গাজীপুরকে অস্থিতিশীল করার জন্য লন্ডনে তারেক রহমান, তার ব্যক্তিগত সহকারী ও বরখাস্ত করা মেয়রের ছেলে রনি ষড়যন্ত্রের মাধ্যমে সড়ক অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগের মাধ্যমে জনমনে আতঙ্ক তৈরিতে অর্থের যোগান দেন এবং নাশকতায় নির্দেশ প্রদান করেন।