মেইন ম্যেনু

গাজীপুরে স্পিনিং কারখানার আগুন নিয়ন্ত্রণে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে যমুনা গ্রুপের স্পিনিং কারখানার আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

রোববার বেলা ১১টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন এখনো পুরোপুরি নিভেনি। ফায়ার সার্ভিস বলেছে, আগুন পুরোপুরি না নিভলেও তা আর ছড়াবে না।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান বলেন, যমুনা গ্রুপের স্পিনিং কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন এখনো পুরোপুরি নিভেনি। তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আজ সকালে যমুনা গ্রুপের একটি কারখানার একতলা টিনশেড ভবনের ডেনিম রিসাইক্লিং প্লান্ট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করে। আগুনে কারখানার টিনশেড ভবনটি ধসে পড়েছে।

কারখানার ফায়ার অ্যান্ড সিকিউরিটি বিভাগের জেনারেল ম্যানেজার মো. হরমুজ আলী বলেন, কারখানার টিনশেড ভবনের ডেনিম রিসাইক্লিং প্লান্ট থেকে আগুন লেগে তা মুহূর্তের মধ্যে ফিনিশিং, নিটিং, তুলা ও সুতার গুদামে ছড়িয়ে পড়ে। শুরুতে কারখানার নিজস্ব ফাইটিং ব্যবাস্থায় আগুন নেভানোর চেষ্টা করা হয় এবং পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

খবর পেয়ে গাজীপুরের কালিয়াকৈর, জয়দেবপুর, শ্রীপুর, সাভারের ইপিজেড, ঢাকার মিরপুর, ধামরাই ও টাঙ্গাইলের মির্জাপুর ফায়ার সার্ভিসের ১৪ টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনে টিনশেড ভবন ধসে পড়েছে।

তিনি আরো বলেন, কারখানার ভেতর বিপুল পরিমাণ ফিনিসিং গুড, সুতা তৈরির কাচামাল, কেমিক্যাল, সুতা, তুলা, আমদানিকৃত সুতা তৈরির পলিস্টার ও মেশিন পত্র রয়েছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর পৌরসভার মেয়র মো. মুজিবুর রহমান, শিল্প পুলিশের পুলিশ সুপার সোয়েব আহমেদ, স্থানীয় কাউন্সিলর আহাদ আলী ও শাহনাজ আক্তার সাহেরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।