মেইন ম্যেনু

গাধার সঙ্গে ‘দাদা’র সংঘর্ষ, গচ্চা ৫০ হাজার!

রাত প্রায় দশটা। সুনসান শিবমন্দির এলাকা। ভ্যালেন্টাইন ডের সৌজন্যে ফোটো তোলার ভিড় ছিল ভালোই। তাই স্টুডিও বন্ধ করতে করতে রাত হয়ে গিয়েছিল ভারতের শিলিগুড়ির বাসিন্দা সাধন সাহার। স্কুটি নিয়ে বাড়ি ফিরছিলেন আনমনেই। রাত হয়ে যাওয়ায় বেশ কয়েকবার বাড়ি থেকে ফোনও আসছিল। তাই একটু গতি বাড়ান তিনি। মাটিগাড়া খাপড়াইল মোড় পেরিয়ে সিটি সেন্টার ছাড়ানোর পর ফের একটু গতি বাড়াতেই ঘটল ঘটনাটা। হঠাৎ সামনে পড়ল একটি গাধা। ব্যাস! দু’দিন কাটাতে হল ICU-তে। গচ্চা গেল ৫০ হাজার টাকারও বেশি।

সাধন সাহার ভাই প্রদীপ সাহা বলেন, “দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যাই। অন্ধকারে বুঝতে না পেরে রাস্তায় উঠে আসা একটি গাধাকে ধাক্কা মেরে স্কুটি থেকে পড়ে যান দাদা।” এরপর প্রথমেই তাঁকে কাছের এক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। পরে নার্সিংহোমে ভর্তি করা হয়। গতকাল থেকে একটু সুস্থ থাকলেও মাথায় চোট রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ৪৮ ঘণ্টা দেখার পরই আঘাত কতটা গুরুতর তা বলা যাবে বলে জানিয়েছেন তাঁরা।

তবে বড় কোনও গাড়ির সঙ্গে ধাক্কা না লাগায় বরাতজোরে বেঁচে গেছেন সাধন সাহা। যদিও চোট কতটা রয়েছে তা নিয়ে যেমন আশঙ্কা রয়ে গেছে তেমনই নার্সিংহোমে বিলের অঙ্কও চড়চড় করে বাড়ছে। প্রথমে ICU-এ কাটানোর পর এখন কেবিনে ভর্তি তিনি। পরিবারের দাবি, সব মিলিয়ে খরচ ৫০ হাজার ছাড়িয়ে যাবে।

পশুপ্রেমী সংস্থা পিপলস ফর অ্যানিম্যালের তরফে সুস্মিত দত্ত বলেন, ওই এলাকায় কয়েকটি খচ্চর রয়েছে যেগুলিকে স্থানীয় বাসিন্দারা গাধা বলেই জানেন। এই দুর্ঘটনার ফলে গাধাটি আহত হয়েছে কি না তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।