মেইন ম্যেনু

গাভাস্কারকে জবাব দিলেন মাশরাফি

আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের হারের পর সুনীল গাভাস্কার তোপ দাগিয়ে বলেছিলেন, ‘মাশরাফি কেন দলে?’ জবাবটা বোধ হয় এবার পেয়ে গেছেন ভারতের ব্যাটিং লিজেন্ড মিস্টার গাভাস্কার। তার দল ভারতের বিপক্ষেই দুর্দান্ত বল করে মাশরাফি জানিয়ে দিলেন, সত্যি সত্যি কেন তিনি দলে।

উইকেট পাননি মাশরাফি। টি-টোয়েন্টি ম্যাচে উইকেট নেয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ রান কম দেওয়া। আজ সে কাজটি করেছেন তিনি। বল করেছেন চার ওভার, রান দিয়েছেন ২২। ডট দিয়েছেন ৬টি। ওভার প্রতি গড় রান ৫.৫। ১২তম ওভারে নিজের কোটা শেষ করেন ম্যাশ। তখন ভারতের সংগ্রহ ৭৯ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর, ভারতীয় মিডিয়া লিখেছিল একটা দিন খারাপ যেতেই পারে। কথাটা ধ্রুব সত্য। এক ম্যাচে খারাপ হতেই পারে। ভারতের মিডিয়ার খবরে তা যেন শুধু ভারতের জন্যই। মাশরাফির একটা খারাপ দিনকে নিয়ে তারা যেভাবে বলেছিলেন; এ যেন মার চাইতে মাসির দরদ বেশি হবার মত।

দলের কতটা ভালোবাসেন তা ভালো ভাবেই জানেন টাইগাররা। তাসকিনকে অন্যায়ভাবে নিষিদ্ধ করায় কষ্টের পরিমাণ এতটাই ছিল যে সংবাদ সম্মেলনে কেঁদেই ফেলেছিলেন মাশরাফি। ভাঙ্গা মনোবল নিয়েও অসিদের বিপক্ষে যে লড়াই করেছিলেন তা নিঃসন্দেহে প্রশংসা পাওয়ার যোগ্য।