মেইন ম্যেনু

গাল দুটিকে করে ফেলুন শিশুদের মত নরম ও গোলাপী

হালকা ব্লাশনের ছোঁয়া দিয়ে শেষ করা হয় মেকআপ। ব্লাশন দিয়ে গালটায় নিয়ে আসা হয় গোলাপী আভা। একবার ভাবুন তো, ব্লাশন ছাড়াই গাল যদি হয় শিশুদের মত নরম, গোলাপী তবে কেমন হয়? দারুণ, তাই না? কিছু মানুষ আছে যাদের প্রাকৃতিক ভাবেই যাদের গাল দুটো গোলাপী। কিন্তু সবাই তো আর এমন ভাগ্যবতী নয়। তবে চিন্তা নেই, এখন চাইলে আপনিও পেয়ে যতে পারেন শিশুদের মত নরম কোমল গোলাপী গাল। কীভাবে? আসুন তাহলে জেনে নিই গাল গোলাপী করার কিছু ঘরোয়া উপায়।

১। এক্সফলিয়েট

নিয়মিত ত্বক এক্সফলিয়েট করা আপনাকে গোলাপী গাল পেতে সাহায্য করবে। এক্সফলিয়েট ত্বকের মৃত কোষ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে। তাই গোলাপী গাল পেতে নিয়মিত এক্সফলিয়েট করতে ভুলবেন না যেন।

২। গাল ম্যাসাজ

আপনার গাল দুটি চক্রাকারে উপর থেকে নিচ পর্যন্ত ম্যাসাজ করুন। এতে গালে রক্ত চলাচল সচল থাকে। যা গাল গোলাপী করতে সাহায্য করে থাকে।

৩। ডায়েট পরিবর্তন

ভাবছেন গাল গোলাপী করতে ডায়েট কেন পরিবর্তন করবেন? ডায়েট খুব বেশি গুরুত্বপূর্ণ গোলাপী গাল পাওয়ার জন্য। জাংক ফুড খাওয়া বন্ধ করুন। প্রতিদিনের খাদ্য তালিকায় রাখুন প্রচুর পরিমাণ সবজি, ফল এবং মাছ। প্রোটিন জাতীয় খাবার নিয়মিত খাওয়ার চেষ্টা করুন।

৪। হাইড্রেটেড থাকুন

সুস্থ ত্বকের জন্য হাইড্রেইশন খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন প্রচুর পরিমাণ পানি পান করুন। এটি আপনার ত্বক সুস্থ রাখার পাশাপাশি গাল গোলাপী করতে সাহায্য করবে। দিনে কমপক্ষে ৮ গ্লাস পানি পান করুন।

প্যাকের ব্যবহার:

১। ফলের প্যাক

যে কোন ফলের প্যাক ত্বক গোলাপী করতে সাহায্য করে। লাল রঙের যেকোন ফল প্যাক তৈরিতে ব্যবহার করুন। এটি ত্বক গোলাপী করতে সাহায্য করবে।

২। ভিনেগার

ভিনেগার খুব সহজে আপনার গালকে গোলাপি করে দেবে। একটি তুলোর বলে ভিনেগার ভিজিয়ে নিন। এরপর ভিনেগারে ভেজানো তুলা দিয়ে গাল কিছুক্ষণ ম্যাসাজ করুন। শুকানোর জন্য অপেক্ষা করুন। সপ্তাহে ২/৩ বার করুন। এটি আপনার ত্বক পরিষ্কার করে এবং ত্বকের তেল দূর করে ফেলে।

৩। শসা এবং লেবুর রস

দুধের সাথে শসার রস, লেবুর রস এবং মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটিও গোলাপী গাল পেতে সাহায্য করবে।

৪। টমেটো

দুটি টমেটোর রস, দুই কাপ পানি এবং দুই চা চামচ মধু মিশিয়ে ব্লেন্ড করে নিন। এবার এটি প্রতিদিন সকালে খালি পেটে পান করুন।

৫। বিটের রস

বিটের রসের সাথে কিছু পরিমাণে গ্লিসারিন মিশিয়ে নিন। প্যাকটি ঘাড়ে ও গালে লাগান। এবং হালকাভাবে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।