মেইন ম্যেনু

গায়ে ১২ কেজি স্বর্ণ জড়িয়ে ঘোরেন এই সাধু বাবা

গায়ে ১২ কেজি স্বর্ণ নিয়ে ঘোরেন এই ‘সাধু বাবা’। সারা শরীরে তার সোনার আংটি, চেইন, লকেটসহ আরো অনেক সৌন্দর্য সামগ্রী। মোট চার কোটি টাকার স্বর্ণ সব সময়ই গায়ে জড়িয়ে রাখেন তিনি। আর নামটাই হয়ে গেছে ‘সোনা বাবা’।

সোনা বাবা জানান, তিনি গায়ে এত বেশি স্বর্ণ জড়িয়ে রাখেন কারণ এটা দেবী লক্ষ্মীর নিদর্শন। যেখানেই যান হাজার হাজার ভক্ত ঘিরে রাখে এই সাধুকে। তাকে এক নজর দেখার জন্য ছুটে আসেন অনেকে। বিলাসবহুল একটি ফরচুনার গাড়িতে যাতায়াত করেন সোনা বাবা।

ধর্মীয় প্রার্থনার অংশ হিসেবে প্রতি বছর কনোয়ার যাত্রা করেন তিনি। আর এই সময়েই তাকে দেখার জন্য ভিড় লেগে যায়। সাধু বলেন, ‘আমি মৃত্যু পর্যন্ত প্রতি বছর কনোয়ার যাত্রা অব্যহত রাখবো।’ তার দাবি, গত বছর এই যাত্রায় তার ব্যয় হয়েছিল ৭২ লাখ রুপি। এই বছরে বাজেট বাড়িয়ে ১ কোটি রুপি করেছেন তিনি।

এতগুলো স্বর্ণ গায়ে জড়িয়ে সফরটা নিশ্চয়ই নিরাপদ না। তাই তার জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল সব সময়ই নিয়োজিত থাকে তার জন্য। গাড়ির ছাদে চড়েই বিভিন্ন স্থানে যান এই সাধু। তাই নিরাপত্তাকর্মীদেরও বসতে হয় ছাদেই।

এত স্বর্ণ কোথায় পেয়েছেন- এমন প্রশ্নের জবাবে সাধু সোনা বাবা বলেন, ‘সব উপরওয়ালা দিয়েছে।’ ভক্তদের দেয়া টাকা দিয়েই মূলত এসব স্বর্ণ কিনেছেন তিনি।