মেইন ম্যেনু

গুলশানের পর টার্গেট কলকাতা? সতর্কতা জারি

ঢাকার পর কি কলকাতা? প্রতিবেশী বাংলাদেশের রাজধানী ঢাকায় জঙ্গিহানার পরে কলকাতাতেও জঙ্গিহানার আশঙ্কায় সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া শুরু হল।

ঢাকায় জঙ্গি হানার পরেই আইবি-র পক্ষ থেকে রাজ্য প্রশাসনকে সচেতন করা হয়েছে। এরপরেই তৎপর হয় লালবাজার। বিশেষ বার্তা পাঠিয়ে কলকাতা পুলিশের অন্তর্গত সমস্ত থানার ওসি-কে সতর্ক করা হয়। শহরের বিভিন্ন হোটেল, লজে তল্লাশি চালানো হয়েছে। বিশেষত, বিদেশি নাগরিকদের তালিকা খতিয়ে দেখছে পুলিশ। সন্দেহজনক ব্যক্তিকে প্রয়োজনে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।

কী কাজে কলকাতায় আসা, কোথা থেকে আসছেন— সন্দেহভাজনদের সমস্ত তথ্যই খতিয়ে দেখছে পুলিশ। কলকাতা বিমানবন্দরেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। আন্তর্জাতিক উড়ানগুলিতে করে কলকাতায় যে বিদেশিরা আসছেন, তাঁদের পরিচয়ও খতিয়ে দেখা হচ্ছে। শহরের ঢোকা এবং বেরিয়ে যাওয়ার যে পথগুলি রয়েছে, সেখানেও নাকা তল্লাশি চালানো হচ্ছে।

ঢাকায় জঙ্গি হানার পরে শহরের নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না রাজ্য প্রশাসন। ফলে কলকাতায় জঙ্গিহানার মতো ঘটনা আটকাতে সম্ভাব্য সবরকম সতর্কতা নেওয়া হচ্ছে। ঢাকার মতো কলকাতাও যে জঙ্গিদের নিশানা হতে পারে, গোয়েন্দাদের সতর্কবার্তায় তা আরও পরিষ্কার।-এবেলা