মেইন ম্যেনু

গুলশানে ডিএনসিসি মার্কেটের একাংশ খুলবে শুক্রবার

রাজধানীর গুলশান-১-এর ডিএনসিসি (ঢাকা উত্তর সিটি কর্পোরেশন) মার্কেটের একাংশ (পাকা মার্কেট) শুক্রবার খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন ওই অংশের দোকান মালিক সমিতির সভাপতি এস এম তালাল রেজবী। বুধবার দুপুর ২টায় মার্কেটের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ ঘোষণা দেন। এ সময় সমবেত ব্যবসায়ীদের উদ্দেশ্যে তালাল রেজবী বলেন, ‘আপনারা যার যার দোকান পরিষ্কার-পরিছন্ন করুন। যার যার দোকানের সামনের অংশ ও আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে সহায়তা করুন। আমরা শুক্রবার থেকে মার্কেট খুলে দেব। আপনারা দোকান সেদিন থেকে খুলে ব্যবসা শুরু করতে পারবেন।’

তালাল রেজবী আরও বলেন, ‘এ জন্য বুধ ও বৃহস্পতিবার মার্কেটের পরিচ্ছন্নতার কাজ চলবে।’

এর পর ব্যবসায়ীরা যেন মার্কেট ছেড়ে চলে না যান সেজন্য সেখানে মাইকিং করা হয়। এ ঘোষণার পর থেকে মার্কেটটি আবারও চালুর জন্য দোকান পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা। এরই মধ্যে কিছু কিছু ব্যবসায়ী তাদের দোকান পরিষ্কার করাও শুরু করেছেন।

সোমবার রাত ২টার দিকে গুলশান-১-এ ডিএনসিসির দু’টি মার্কেটিই আগুন লাগে। আগুন লাগার ঘন্টাখানেকের মধ্যে কাঁচা মার্কেট হিসেবে পরিচিত চার তলা ভবনটি ধসে পড়ে। প্রায় একই সময় আগুন পাকা মার্কেটেও ছড়িয়ে পড়ে। দীর্ঘ ১৬ ঘণ্টা পর মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার ঘোষণা দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল নেওয়াজ।