মেইন ম্যেনু

গুলশানে নিহত ইশরাতকে গাজীপুরে দাফন

রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসীদের হামলায় নিহত ইশরাত আকন্দকে গাজীপুরে দাফন করা হয়েছে। সোমবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এলাকায় অবস্থিত একটি কবরস্থানে তাঁকে দাফন সম্পন্ন হয়।

ইশরাত আকন্দ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজেএমইএ) সাবেক উপদেষ্টা ছিলেন। তাঁর ভাই ইউসুফ আকন্দ কৃষি গবেষণা ইনস্টিটিউটের বায়োটেকনোলজি বিভাগের সায়েন্টিফিক কর্মকর্তা হিসেবে কর্মরত। এ কারণেই ইশরাতকে এখানে দাফন করা হয়েছে বলে পুলিশ ও তাঁর স্বজনরা জানিয়েছেন।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা থেকে ইশরাতের মরদেহ একটি লাশবাহী গাড়িতে করে কৃষি গবেষণা ইনস্টিটিউট পৌঁছায়। সেখানকার মসজিদে জানাজা হয়। জানাজায় ইশরাত আকন্দের মামা বিচারপতি ওবায়দুল হাসান, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান, ভাই ইউসুফ আকন্দ ও আলী হায়াৎ আকন্দ, গাজীপুর জেলা প্রশাসন ও কৃষি গবেষণার কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

গত শুক্রবার হলি আর্টিজানে সন্ত্রাসীদের হামলা ও জিম্মি ঘটনায় নিহত হন ইশরাত। পরদিন শনিবার ওই রেস্তোরাঁ থেকে ২০ জনের মরদেহ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে তিনজন ছিলেন বাংলাদেশের নাগরিক। এঁদেরই একজন ইশরাত।

ইশরাত ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান পরিচালনাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি দেশের বৃহত্তম টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোনেও একসময় কাজ করতেন।