মেইন ম্যেনু

গুলশানে ভবন ঘিরে কিছুই পেল না পুলিশ

রাজধানীর গুলশানের এক ভবনে ইলেকট্রনিক পণ্যের শো রুমে কয়েকজন তরুণের জোর করে ঢুকে পড়ার খবর পাওয়া গেছে। এরপর ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। গুলশান-১ এ এলজির শো রুমে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বাহিনীটি।

ওই ভবন থেকে একটি ব্যাগ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। এই ব্যাগটি পরীক্ষা-নিরীক্ষার জন্য পুলিশের বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে যাচ্ছে।

এই চারজনকে আটকের ঘটনায় গোটা গুলশান এলাকায় উদ্বেগ উৎকণ্ঠার তৈরি হয়েছে। গুলশান ১ নম্বরের ওই ভবনটি ঘিরে রেখেছে পুলিশ।

সকালে খবর পেয়েই বিপুল সংখ্যক পুলিশ বাসাটির সামনে অবস্থান নেয়। এরপর ভেতরে চালানো হয় অভিযান। বেলা ১১টার দিকে সেখান থেকে আটক করা হয় চার জনকে।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যার ঘটনায় ওই এলাকার নিরাপত্তা জোরদার করা হয়। নিয়ন্ত্রণ করা হয় বাস ও রিকশা চলাচল। বাইরের বাস ও রিকশা ওই এলাকায় প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে পুলিশ।

এই কড়া নিরাপত্তার মধ্যেও সকালে একটি বাড়িতে সন্দেহভাজন চারজনের প্রবেশের খবর নিয়ে আবার শুরু হয় উদ্বেগ। ভবনটির সামনে বিপুল সংখ্যক পুলিশের সশস্ত্র অবস্থানে মানুষের মধ্যে তৈরি হয় জল্পনা কল্পনা।

ওই ভবন থেকে দুটি ব্যাগ পাওয়া যাওয়ার কথা জানিয়েছে পুলিশ। নিরাপত্তার জন্য ওই ব্যাগটি খোলার চেষ্টা করেননি বাহিনীটির কর্মকর্তারা। এ জন্য ডাকা হয় পুলিশেরই বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ব্যাগ দুটি পরীক্ষা-নিরীক্ষা করছেন তারা।