মেইন ম্যেনু

গুলশান কার্যালয়েই আছেন রিজভী

বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে রুহুল কবির রিজভী শনিবার রাতে সবার চোখ ফাঁকি দিয়ে বের হয়ে গেছেন বলে গুঞ্জন উঠেছিল। তবে গ্রেফতার এড়াতে এখনো গুলশান কার্যালয়েই অবস্থান করছেন রিজভী। রোববার রাতে কার্যালয়টিতে গিয়ে দেখা যায় রিজভী সেখানেই অবস্থান করছেন।

নাশকতার একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পর গত শুক্রবার সকাল থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছেন তিনি। তবে রিজভী কার্যালয় থেকে শনিবার গভীর রাতে বের হয়ে গেছেন -বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর সত্যিই তিনি কোথায় আছেন তা নিয়ে নানা জল্পনা কল্পনার সৃষ্টি হয়।

এমনকি বেশিরভাগ সময় গুলশান কার্যালয়ে অবস্থান নেয়া চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খানও জানান, ‘রিজভী আহমেদ কোথায় আছেন কেউ জানে না।’ পরে অনুসন্ধান করতে গেলে এ প্রতিবেদকের সঙ্গে দেখা মেলে রুহুল কবির রিজভীর। এমনকি তিনি যে এখনো (রোববার দিনগত রাত) গুলশানেই আছেন তা প্রমাণ দিতে প্রতিবেদকের সঙ্গে ছবিও তোলেন।

রিজভী জানান, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে ঘিরে রেখেছে, তাই তিনি কার্যালয় থেকে বের হতে পারছেন না।

উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় তিনি আইনজীবীদের পরামর্শ নিচ্ছেন বলেও জানান রিজভী। গুলশান কার্যালয়ে রিজভীর সঙ্গে তার ঘনিষ্ট স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামকে অবস্থান করতে যায়।

অন্যদিকে, রুহুল কবির রিজভী আহমেদ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন বলে জানিয়েছে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া বলেন, সোমবার বিএনপি নেতা রিজভী নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন। আদালতে আসার পথে তাকে যেন কোনো প্রকার নাজেহাল বা পুলিশি হয়রানি না করা হয় এজন্য আদালতে একটি আবেদন করেছি।