মেইন ম্যেনু

গেইলের সঙ্গে ওপেন করা রোমাঞ্চকর : নাফীস

যে কোনো ফরম্যাটের ক্রিকেটে ড্যাশিং ওপেনার ক্রিস গেইল।

ব্যাটিংয়ে তার ব্যাট যেদিন কথা বলে সেদিন প্রতিপক্ষের বোলিং আক্রমণ দুমড়ে-মুচড়ে যায় তা বলার অপেক্ষা রাখে না।

ক্যারিবীয় এ দানব বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলবেন বরিশাল বুলসের হয়ে। একই দলে আছেন শাহরিয়ার নাফীস। তবে এ ফ্রাঞ্চাইজি ক্রিস গেইলকে ১ ডিসেম্বরের আগে পাবে না। এ হিসেবে বরিশাল বুলসের প্রথম পাঁচটি ম্যাচ মিস করবেন গেইল।

তাকে ছাড়াই শুরুর দিকে খেলতে হবে বরিশালের। তবে মারকুটে এ ব্যাটসম্যানের সঙ্গে ব্যাটিং করতে মুখিয়ে আছেন জাতীয় দলের বাইরে থাকা নাফীস।

রোববার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনের সময় শাহরিয়ার নাফীস গণমাধ্যমকে বলেন, ‘গেইলের সঙ্গে ওপেন করাটা ভালো একটি অভিজ্ঞতা হবে আমার জন্য। তার মতো খেলোয়াড় যে কোনও দলের জন্য একটি সম্পদ। ও আসার পর ওর সঙ্গে ব্যাটিং করার সুযোগ হবে। তার সঙ্গে ব্যাটিং করাও রোমাঞ্চকর। তবে গেইল না আসা পর্যন্ত লোকাল খেলোয়াড়দের দায়িত্ব নিয়ে খেলতে হবে।’

সদ্য শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্স বিপিএলে ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন নাফীস। ধারাবাহিকভাবে ভালো খেলার ইচ্ছে বিপিএলের দ্বিতীয় আসরে সেঞ্চুরির স্বাদ পাওয়া নাফিস।

তার ভাষ্য, ‘বিগত এক দেড় বছর ধরে আমার লক্ষ্যটা ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করা। ওই কারণেই চেষ্টা করছি কঠোর পরিশ্রম করে নিজেকে প্রস্তুত রাখতে। চেষ্টা করবো বিপিএলে ধারাবাহিক ভাবে ভালো খেলার। গত এক দেড় বছরে ঘরোয়া ক্রিকেট ভালো পারফরম্যান্স হয়েছে। চেষ্টা করব এটাই ধারাবাহিকভাবে করার।’