মেইন ম্যেনু

গোলের বন্যা বইয়ে দিল জার্মানি

গত বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জেতার পর থেকেই নিজেদের হারিয়ে খুঁজছিল জার্মানি। কিন্তু নিজেদের আর খুঁজে পাচ্ছিল না বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের পর প্রীতি ম্যাচে আর্জেন্টিনার কাছে হারের পর ইউরো বাছাইয়ে পোল্যান্ডের মতো দলের কাছে লজ্জাজনকভাবে হারে জার্মানি। দুইদিন আগে প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছেও আরেকটি পরাজয়ের উপাখ্যান রচনা করেছিল তারা।

তবে এবার দুর্বল জিব্রাল্টারকে সামনে পেয়ে যেন তেলেবেগুনে জ্বলে উঠলেন জার্মানির খেলোয়াড়রা। শনিবার রাতে ইউরো বাছাইয়ে জিব্রাল্টারকে ৭-০ গোলের বন্যায় ভাসিয়েছে জোয়াকিম লোর দল।

জার্মানির এই বিশাল জয়ে হ্যাটট্রিক করেন আন্দ্রে শুরলে। ম্যাক্স ক্রুজ করেন জোড়া গোল। এ ছাড়া একটি করে গোল করেন ইখাই গুনডোগান ও করিম বেলারবি।

ম্যাচের প্রথমার্ধে অবশ্য শুরলের একটি গোলেই (২৮ মিনিটে) সন্তুষ্ট থাকতে হয় জার্মানিকে। তবে দ্বিতীয়ার্ধের ৪৭ থেকে ৫৭, ১০ মিনিটের মধ্যে আরো তিন গোল করে জার্মানরা। ৪৭ মিনিটে ক্রুজ, ৫১ মিনিটে গুনডোগান ও ৫৭ মিনিটে বেলারবির গোলে স্কোরলাইন ৪-০ করে ফেলে জার্মানি। জাতীয় দলের জার্সিতে এটাই বেলারবির প্রথম গোল।

এরপর ৬৫ ও ৭১ মিনিটে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন শুরলে। আর ৮১ মিনিটে ক্রুজ নিজের জোড়া গোল পূরণ করলে ৭-০ গোলের ব্যবধানে পরাজিত হয় জিব্রাল্টার।