মেইন ম্যেনু

গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিক ক্লোজড

রাজশাহী : রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের আলোচিত পরিদর্শক আশিকুর রহমান আশিককে ক্লোজড করা হয়েছে পুলিশ লাইনে। গত শনিবার রাতে মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো. শামসুদ্দিন এ আদেশ দেন।

পরিদর্শক আশিকের বিরুদ্ধে আরএমপিতে যোগদানের পর গ্রেফতার বাণিজ্য, মামলা দিয়ে হয়রানি, মাদক ব্যবসায়ীদের ধরে নিয়ে অর্থ আদায় ও সখ্য এবং বিভিন্ন স্পট থেকে মাসোহারা উত্তোলনসহ বিভিন্ন ধরনের গুরুতর অনিয়মের অভিযোগ ওঠে।

একটি সূত্র জানায়, গত ৮ সেপ্টেম্বর আশিকুর রহমান গোয়েন্দা পুলিশের অপর সিনিয়র পরিদর্শক তোফাজ্জল খানকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ বিষয়ে পরিদর্শক তোফাজ্জল আরএমপি কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ কমিশনার বিষয়টি তদন্তের নির্দেশ দেন। তদন্ত করার পর ঘটনার সত্যতা পাওয়া গেলে পরিদর্শক আশিককে ক্লোজড করা হয়।

এ ছাড়া আশিকুর রহমান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার ওসি থাকাকালে তার বিরুদ্ধে জামায়াত-শিবিরের সঙ্গে সখ্যের অভিযোগ ওঠে। ২০১৪ সালে শিবগঞ্জ সহিংসতায় জামায়াত-বিএনপির হামলায় ২৫ জন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী নিহত হন।

এরপর তিনি আরএমপির গোয়েন্দা শাখায় যোগদান করেন। যোগদানের পর থেকেই গ্রেফতার বাণিজ্য ও সাধারণ মানুষকে ভয় দেখিয়ে অর্থ আদায়সহ বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েন। বিষয়গুলো বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তার বিরুদ্ধে পুলিশ সদরদপ্তরের সিকিউরিটি সেল থেকে তদন্ত শুরু হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

সবশেষ আশিকুর রহমান তার সিনিয়র কর্মকর্তাকে লাঞ্ছিত করার কারণে ক্লোজড হয়েছে বলে আরএমপির একটি ঊর্ধ্বতন সূত্র নিশ্চিত করেছে।

আরএমপির কমিশনার মো. শামসুদ্দিন বলেন, প্রসাশনিক কারণে তাকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তবে তার অভিযোগের বিষয়গুলো আরো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।