মেইন ম্যেনু

গৌরবের রূপ নিতে যা করেছেন শাহরুখ (ভিডিও)

বলিউড কিং শাহরুখ খানের বয়স বর্তমানে ৫০ বছর। কিন্তু তার সম্প্রতি মুক্তিপাপ্ত ফ্যান সিনেমায় ২৫ বছরের এক ভক্তের ভূমিকায় অভিনয় করেছেন এ অভিনেতা।

কীভাবে নিজের বয়স অর্ধেক করেছেন শাহরুখ? এ প্রশ্ন অনেকের মনেই জেগেছে। আর তাই প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস তাদের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখানো হয়েছে কীভাবে ভিএফএক্স জাদুতে ২৫ বছরের যুবক গৌরব হয়েছেন কিং খান।

ফ্যান সিনেমা শুরুর আগে কয়েকজন বিদেশী সিনিয়র মেকআপ আর্টিস্টের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছিলেন পরিচালক মনীশ শর্মা। তারা তাকে বলেছিলেন ভার্চুয়ালভাবে পর্দায় চরিত্রটিকে জীবন্তভাবে ফুটিয়ে তোলা সম্ভব নয়।

তবে হাল ছাড়েননি তারা। হলিউডের মেকআপ আর্টিস্ট গ্রেগ ক্যাননের নেতৃত্বে বিষয়টি নিয়ে চেষ্টা চালিয়ে যায় পুরো টিম। শেষ পর্যন্ত ৫০ বছরের শাহরুখকে ২৫ বছর বয়সি গৌরবের রূপ দিতে সক্ষম হয়েছেন তারা।

যশ রাজ ফিল্মসের প্রকাশিত ভিডিওতে পুরো প্রক্রিয়াটিকে সংক্ষেপে তুলে ধরা হয়েছে দর্শকদের সামনে। সেখানে শাহরুখ খান, পরিচালক মনীশ শর্মা এবং টিমের অন্যান্যরা বিষয়টি নিয়ে তাদের অভিজ্ঞতা দর্শকদের সঙ্গে ভাগাভাগি করেছেন।

download

নিজের অভিজ্ঞতা সম্পর্কে শাহরুখ জানান, তার সবচেয়ে বিরক্ত লাগত দিনে ৪-৫ ঘণ্টা তাকে চেয়ারে বসে থাকতে হতো। কিন্তু প্রতিজ্ঞা করেছিলেন শত কষ্ট হলেও রাগবেন না তিনি।

শাহরুখ খানকে গৌরবের রূপ দিতে মেকআপ আর্টিস্ট গ্রেগকে কৃত্রিম আইভ্রু তৈরি করতে হয়। আর তিনি সেটি ডিজাইন করেছেন দ্য কিউরিয়াস কেস অব বেঞ্জামিন বাটন সিনেমায় ব্র্যাড পিটের চরিত্র থেকে অনুপ্রাণিত হয়ে। পাশাপাশি নাক এবং দাঁতেরও ডিজাইন করতে হয়েছে তাকে।

অন্যদিকে ভিএফএক্স দলকেও বেশ বেগ পেতে হয়েছে কাজ করার জন্য। শাহরুখের চিবুকের আকার পরিবর্তন করতে হয়েছে তাদের। গলার উঁচু স্থানকে সমান করতে হয়েছে। এছাড়া কাজ করতে হয়েছে চোখ এবং কাঁধের ধরন পরিবর্তনের জন্য।

দেখুন : গৌরব রূপ নিতে যা করেছেন শাহরুখ