মেইন ম্যেনু

গ্যালাক্সি নোট ৭ ফেরত দিলে কী মোবাইল পাবেন জেনে নিন

স্যামসাং কোম্পানি গতকালই ঘোষণা করেছিল গ্যালাক্সি নোট ৭ তারা বাজার থেকে তুলে নেবে। স্যামসাং নোট সিরিজের মধ্যে এই মডেলটিই সবচেয়ে নতুন। বেরনোর দু’সপ্তাহের মধ্যেই কেন এই সিদ্ধান্ত, তা-ও জানানো হয়েছিল সংস্থার তরফ থেকে। মূলত এই মডেলগুলির ব্যাটারি চার্জ দেওয়ার সময়ে বিস্ফোরণ ঘটছে। ক্রেতা সুরক্ষার্থে তাই ঝুঁকি নিতে চাইছে না কর্তৃপক্ষ। একটি প্রেস কনফারেন্সে স্যামসাং প্রেসিডেন্ট কোহ্ জানিয়েছেন, ব্যবহারকারীদের অনেকের থেকেই ব্যাটারি পুড়ে যাওয়া, ফেটে যাওয়ার অভিযোগ তাঁদের কাছে এসেছে।

যাঁরা ইতিমধ্যেই এই মডেলটি কিনেছেন, তাঁরা এই সেটটির পরিবর্তে পরিবর্তে অন্য মোবাইল পাওয়ার সুযোগ পাবেন বলে আগেই জানিয়েছিল স্যামসাং। এবার ক্রেতা সুবিধার্থে আরও একধাপ এগিয়ে নতুন ঘোষণা করল তারা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ক্রেতারা তাঁদের পুরনো গ্যালাক্সি নোট ৭-এর পরিবর্তে একটি নতুন গ্যালাক্সি নোট ৭ নিতে পারবেন আগামী সপ্তাহের শুরু থেকেই।

এছাড়াও গ্যালাক্সি নোট ৭-এর বদলে তাঁরা গ্যালাক্সি ৭ এস বা গ্যালাক্সি ৭ এস এজ-ও নিতে পারবেন। এর পাশাপাশি ক্ষতিগ্রস্থ গ্রাহকেরা ২৫ ডলার ছাড় পাবেন ফোন বিলের উপর, এবং ২৫ ডলারের একটি গিফ্ট ভাউচার তাঁরা পাবেন তাঁদের অসুবিধের জন্য। তবে আপাতত পুরো অফারটি দেওয়া হচ্ছে যুক্তরাষ্ট্রের গ্রাহকদের উদ্দেশ্যে।

১৯ অগস্ট বেরিয়েছিল স্যামসাং-এর এই নতুন মডেলটি। দু’সপ্তাহে বিক্রি হয়েছে দশ লাখের উপর। এর মধ্যে ২৫ লাখের কাছাকাছি গ্যালাক্সি নোট ৭ তৈরি করেছে এই সংস্থা। এই ঘোষণার পরে বেশ খানিকটা ক্ষতির সম্মুখীন হতে চলেছে সংস্থা, তা বলাই বাহুল্য। তবে গ্রাহকদের দিক থেকে নিঃসন্দেহে এটি খুশির খবর।