মেইন ম্যেনু

গ্রাম বিক্রি হবে! চাইলে কিনতে পারেন আপনিও!

২০ মিলিয়ন পাউন্ড। আর তা হলেই আপনিও কিনতে পারবেন আস্ত একটি গ্রাম। অার এ গ্রামটি হচ্ছে বৃটেনে। যে গ্রামে আছে ২১টি বেডরুম সমেত একটি বিশাল ম্যানশন। আর আছে ৪৩টি দৃষ্টি নন্দন বাড়ি ও একটি পাব। তাহলে আর দেরী কেন? সেই গ্রামটি কিনে নিয়ে আপনিও হয়ে যান তার গর্বিত মালিক।

জানা গেছে ওয়েস্ট হেসলারটন নামের ওই গ্রামের মালিক মারা গেছেন ৫ বছর আগে। যার ফলে এখন এই তবে গ্রামটি বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে যিনি এই গ্রাম কিনবেন, তার জন্য বোনাস হিসেবে থাকছে একটি তেলের পাম্প ও দুই হাজার একর কৃষি জমি। এস্টেট এজেন্টরা জানিয়েছেন নর্থ ইয়র্কশায়ারের এই গ্রামটি নিয়ে এরই মাঝে ক্রেতাদের আগ্রহ দেখা যাচ্ছে।

ওয়েস্ট হেসলারটন গ্রামটি ইভ ডাউনি পরিবারের মালিকানায় ছিলো ১৫০ বছর ধরে। কিন্তু ওই পরিবারের কোনো উত্তরাধিকারী না থাকায় এখন গ্রামটি বিক্রি করে দিতে হচ্ছে। আর এ খবর জানার পর এস্টেট এজেন্টের কাছে অনেক ফোন কল আসছে এখন। অবশ্য কেনার পর গ্রামটির মূল সম্পত্তি অর্থাৎ ২১টি কক্ষসহ হলঘর সংস্কার করাতে হবে। কারণ গ্রামের মালিক মিস ডাউনি মারা যাওয়ার ৩০ বছর আগে থেকেই এটি ব্যবহার করা বন্ধ করে দেন। তিনি এখান থেকে অন্য একটি ছোট ঘরে চলে যান।

গ্রামের অন্য সব মানুষরা নাকি খুব আন্তরিক ও উদার, এমনটা জানিয়েছেন মিস ডাউনির বোন ভেরেনা এলিয়ট। গ্রামটিতে গত ৫০ বছরে তেমন কোনো সংস্কার কাজ করা হয়নি বলে জানিয়েছেন এস্টেট এজেন্ট।