মেইন ম্যেনু

গ্র্যান্ড স্লাম জিতেই অবসরের ঘোষণা

ক্যারিয়ারে এর চেয়ে আর সুখের সময় সম্ভবত হতে পারে না। ছিলেন ২৬তম বাছাই। প্রথম রাউন্ড থেকে বড় জোর দ্বিতীয় কিংবা তৃতীয় রাউন্ড পর্যন্তই দৌড় থাকার কথা তার। কিন্তু অবিশ্বাস্যভাবে ফ্লাবিয়া পানেত্তার হাতে এখন শোভা পাচ্ছে গ্র্যান্ড স্লাম শিরোপা। ৩৩ বছর বয়সে এসে যুক্তরাষ্ট্র ওপেন জয়ের পর খিদেটা তাই আর থাকার কথা নয় তার। নেইও। এ কারণেই ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্লাম জিতেই অবসরের ঘোষণা দিয়ে দিলেন ইতালিয়ান এই টেনিস তারকা।

ফ্ল্যাশিং মিডোর আর্থার অ্যাশ স্টেডিয়ামে ছিল অল ইতালিয়ান ফাইনাল। স্বদেশী রবার্তা ভিঞ্চির মুখোমুখি হয়েছিলেন পানেত্তা। এই ভিঞ্চিই সেমিফাইনালে ভেঙে দিয়েছিলেন সেরেনা উইলিয়ামের ইতিহাস গড়ার স্বপ্ন। শেষ পর্যন্ত ভিঞ্চিকে ৭-৬, ৬-২ সেটে হারিয়ে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্লাম জিতে গেলেন পানেত্তা।

ইউএস ওপেন জয়ের পর সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে প্রথমেই অবসরের ঘোষণা দেন ইতালিয়ান এই টেনিস তারকা। তিনি বলেন, ‘টেনিসকে গুডবাই বলার জন্য এর চেয়ে সম্ভবত আর ভালো কোন সময় আমার জীবনে আসবে না। সত্যিই এই মুহূর্তে আমার চেয়ে সুখি আর আর কেউ আছে কি না সন্দেহ। টুর্নামেন্টের আগে আমি স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে এমন একটি শিরোপা জিততে পারবো। কিন্তু এখন সেই স্বপ্ন পুরোপুরিই বাস্তব।’