মেইন ম্যেনু

গয়েশ্বরের মুক্তিতে আর বাধা নেই

নাশকতা, গাড়ী ভাঙচুর, অগ্নি সংযোগসহ সরকার বিরোধী সকল মামলায় জামিন হওয়ায় কারা মুক্তিতে বাধা নেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের। এ সরকারের আমলে এসব অভিযোগ এনে বিএনপির এ নেতার বিরুদ্ধে বিভিন্ন সময় রাজধানীর বিভিন্ন থানায় ২৭টি মামলা দায়ের করে পুলিশ।

সর্বশেষ রামপুরার থানায় পুলিশের দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় হাইকোর্ট থেকে জামিন পেলেন গয়েশ্বর। এ কারণে তার কারামুক্তিতে বাধা রইলো না বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। এর আগেও এ মামলায় হাইকোর্ট থেকে বিএনপির এ নেতা জামিন নিয়েছিলেন। সে জামিনের মেয়াদ শেষ হওয়ার একদিন পরে তিনি গত ৪ নভেম্বর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে শুনানি শেষে আদালত তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সেই আদেশের বিরুদ্ধে গয়েশ্বর উচ্চ আদালতে আপিল করেন। আপিলের শুনানি করে রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ খসরুজ্জামান এর সম্বনয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন দেন। এ জামিনের মেয়াদ থাকবে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত।

আজ রোববার আদালতে গয়েশ্বরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। গয়েশ্বরের বিরুদ্ধে ২০১৩ সালের ৩০ ডিসেম্বর বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করেছিল রামপুরা থানা পুলিশ।