মেইন ম্যেনু

ঘরে বসেই হেয়ার স্পা

হাজার কাজের ভিড়ে নিয়মিত শ্যাম্পু করাটাও যেন অনেক কিছু। বাড়তি যত্নের জন্য পার্লারে যাওয়ার সময় কোথায়? বিশেষ করে কর্মজীবী নারীদের জন্য সময় বের করাটা আসলেই বেশ কঠিন কাজ। একাধারে অযত্নের কারণে চুল ও মাথার ত্বক খুবই ড্যামেজ হয়ে যায়। অসুন্দর চুল আপনার সুন্দর চেহারাকে করে তোলে অসুন্দর। তাই বাড়তি আয়োজন ছাড়াই খুব অল্প সময়ে ঘরে বসে নিজেই করে নিন হেয়ার স্পা। সেজন্য-

প্রথম ধাপ

প্রথমে হেয়ার অয়েল দিয়ে চুল এবং মাথার ত্বক খুব ভালো করে ম্যাসাজ করতে হবে। ভালো কোনো তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে চুল ম্যাসাজ করে নিলে বেশি উপকার পাবেন। এছাড়াও চুল ম্যাসাজ করতে অলিভ অয়েল, আমন্ড অয়েল, ক্যাস্টর অয়েল ইত্যাদি একসঙ্গে মিশিয়ে নিতে পারেন। এটা দিয়ে ১০ থেকে ১৫ মিনিট ধরে ম্যাসাজ করতে হবে।

দ্বিতীয় ধাপ

আপনি ঘরেই খুব সহজে হেয়ার স্টিম করে নিতে পারবেন। একটি বড় তোয়ালে গরম পানিতে ডুবিয়ে পানি চিপে নিন। এবার তা মাথায় পেঁচিয়ে ভাপ নিন ১৫ থেকে ২০ মিনিট।

তৃতীয় ধাপ

তৃতীয় ধাপে আপনি চুল খুব ভালো কোনো শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। শ্যাম্পু করার পর অবশ্যই চুলে কন্ডিশনার লাগাবেন। এরপর চুল ফ্যানের বাতাসেই শুকিয়ে নেয়ার চেষ্টা করুন কিছুটা।

চতুর্থ ধাপ

দুটি ডিম ভেঙে এতে পরিমাণমতো নারকেল তেল দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই প্যাক চুলে খুব ভালো করে লাগিয়ে নিন। খানিকক্ষণ এভাবেই রেখে আবার হট টাওয়েল পদ্ধতি ব্যবহার করুন ২০ মিনিটের জন্য। ইচ্ছা করলে মাথায় মেহেদি প্যাকও লাগাতে পারেন। শুকিয়ে গেলে আবার শ্যাম্পু করতে হবে। আপনি ইচ্ছা করলে পরের দিনও শ্যাম্পু করতে পারেন।

ব্যস, হয়ে গেলো আপনার হেয়ার স্পা। একদমই কম খরচে ভালো ফলাফল পাবেন। মাসে মাত্র ২ বার করে এই পদ্ধতি অবলম্বন করেই পেয়ে যান মনের মতো চুল।