মেইন ম্যেনু

ঘাটাইলে হোটেল সহ ঔষধের দোকানে ৬১ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইলের জেলার ঘাটাইল উপজেলায় শনিবার (২৯ আগস্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে পৌর এলাকার বিভিন্ন হোটেল ও ঔষধের দোকানে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউ.এন.ও) আছমা আরা বেগম। হোটেল গুলোতে পঁচা, বাসী খাবার পাওয়া যায় ও ঔষধের দোকানে মেয়াদ উত্তীর্ণ রাখার ফলে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে মোট ৬১ হাজার টাকা জরিমানা করা হয়।

দোকানগুলো হল, পায়েল মেডিকেল হল ৩ হাজার, শিপু কবিরাজী স্টোর-৩০ হাজার, জীবন দধি ভান্ডার-৩ হাজার, তিনতারা হোটেল-৫ হাজার, আদর্শ মিষ্টান্ন ভান্ডার-৫ হাজার, পাঁচতারা হোটেল-১০ হাজার, টাঙ্গাইল মিষ্টি ঘর-২ হাজার, শ্রী লোকনাথ মিষ্টান্ন ভান্ডার-৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আছমা আরা বেগম আমাদের সংবাদদাতাকে জানান, কোন দোকানে যদি মেয়াদী উত্তীর্ণ ঔষধ থাকে বা হোটেল গুলোতে পঁচা বাসী খাদ্য দ্রব্য বিক্রয় করে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত যথারীতি পরিচালনা করবে। জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরুপ কোন বিষয় থাকলে তাদেরকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

এ সময় ভ্রাম্যমান আদালতে অভিযানের সংবাদ শুনে ঔষধ ব্যবসায়ীরা তড়িৎ গতিতে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চলে যায়। দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ ঔষধবের করে তা পুড়িয়ে ফেলা হয়।