মেইন ম্যেনু

ঘাটাইল বিএনপির তৃণমূলে ব্যস্ততা

ঘাটাইল উপজেলা বিএনপি’র তৃণমূলে ব্যস্ততা বেড়ে গেছে। দল পুনর্গঠনে তাদের এই ব্যবস্থা। দলটি ইতিমধ্যে উপজেলা ও পৌর বিএনপি’র ওয়ার্ড কমিটি গঠন শেষ করে ইউনিয়ন কমিটি গঠন শুরু করেছে। প্রস্তুতি নিচ্ছে উপজেলা ও পৌর বিএনপি’র সম্মেলনের।
গত ৪ঠা অক্টেবর উপজেলা ও পৌর বিএনপি’র এক যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক দল পুনর্গঠনের কাজ শুরু করে দলটি। বিএনপি’র কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে শুরু হয় পুনর্গঠন প্রক্রিয়া। তিনি উপজেলা, পৌর ও ইউনিয়ন সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন তৃণমূল নেতাদের দায়িত্ব দেন। উপজেলার ১১টি ইউনিয়নের ৯৯টি ওয়ার্ড কমিটি প্রায় শেষ করেছে দায়িত্ব প্রাপ্ত নেতারা। পৌর বিএনপি’র ওয়ার্ড কমিটি শেষ পর্যায়ে।  উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আ.খ.ম. রেজাউল করিম দল পুনর্গঠন সম্পর্কে বলেন, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে তৃণমূলের কর্মীদের উপস্থিতিতে সরাসরি ভোটে উপজেলা বিএনপি’র সকল ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন কমিটির গঠনের কাজ চলছে। নভেম্বরের মাঝামাঝিতে সকল ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ হবে। নভেম্বরের শেষ দিকে আথবা তার আগেই সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা সম্ভব হবে। ঘাটাইল পৌরসভার মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি মকবুল হক জানান, দল পুনঃগঠনে তৃণমূল কর্মীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। উপজেলা ও পৌর বিএনপি’র সম্মেলন একই সাথে করার সম্ভাবনা বেশী।
উপজেলার জামুরিয়া, দিগড়, দেউলাবড়ি, রসূলপুর ইউনিয়ন ও ঘাটাইল পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড কমিটি প্রত্যক্ষ করে দেখা গেছে, সরাসরি মতামতের ভিত্তিতে তৃণমূলের কমিটি গঠন করতে পেরে কর্মীরা খুশি। বিএনপি নেতা দিগড় ইউনিয়নের চেয়ারম্যান আবদুুস ছাত্তার বলেন, দিগড় ইউনিয়ন বিএনপি’র সম্মেলনে নেতা কর্মীরা উৎসবের আমেজ নিয়ে অংশ নেয়। প্রায় সহস্রাধিক নেতাকর্মী তাদের মতামতের ভিত্তিতে তাদের নেতা নির্বাচন করে।
নেতা নির্বাচনে তৃণমূল কর্মীদের মধ্যে প্রতিযোগিতা ও উৎসবের আমেজ লক্ষ্য গেছে। এক কথায় নিজের পছন্দের নেতা নির্বাচনের জন্য ব্যস্ত সময় পার করছে তৃণমূলের কর্মীরা।