মেইন ম্যেনু

ঘুচবে কী পাকিস্তানের ১১ বছরের আক্ষেপ?

টেস্টের মত ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের পারফরম্যান্স তলানিতে। সবশেষ কবে জিতেছিল সেটাও হয়ত ক্রিকেটপ্রেমিদের মনে নেই! সত্যিই তাই। অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তান সবশেষ ওয়ানডে জিতেছিল ২০০৫ সালে। এ ১১ বছরে অস্ট্রেলিয়ায় ৭টি ওয়ানডে খেলেছে পাকিস্তান। প্রতিটিতেই হার সফরকারীদের।

টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের পর এবার রঙিন পোশাকে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ব্রিসবেনের গ্যাবায় বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে শুরু হবে আজ।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল এরই মধ্যে নিজেদের একাদশ ঘোষণা করেছে। বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস লিনের সঙ্গে অভিষেক হবে পেসার বিলি স্ট্যানলেকের। তার সঙ্গে থাকবে আরও চার পেসার মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জেমস ফকনার ও মিচেল মার্শ। অলরাউন্ডার হিসেবে খেলবেন ফকনার ও মার্শ।

পাকিস্তানের জন্য এ সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতির জন্য পাকিস্তানকে একটি ম্যাচ হলেও জিততে হবে। ওয়ানডে ক্রিকেটে এখনও এক নম্বর দল বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। কাজটা এতটাও সহজ না প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য। তবে প্রস্তুতি ম্যাচে জয় পাওয়ায় বেশ আত্মবিশ্বাসী পাক শিবির। দলটির অধিনায়ক আজহার আলী ভালো ফল পেতে প্রত্যয়ী।

পারিবারিক কারণে ফর্মে থাকা উইকেট রক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ এবং পেসার মোহাম্মদ ইরফান ইতোমধ্যেই দেশে ফিরে গেছেন। উমর আকমল দুই বছর পর আবার খেলতে নামবেন আজ।

অস্ট্রেলিয়া একাদশ: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জেমস ফকনার, তেরভিস হেড, ক্রিস লিন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আজহার আলী, শারজীল খান, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির/জুনায়েদ খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলী।