মেইন ম্যেনু

ঘুম ভাঙালো মস্তবড় অজগর

সকালে আমাদের ঘুম ভাঙানোর জন্য সবচেয়ে ভালো সহায়ক আমাদের মা-বাবা। কখনো কখনো বিরক্তও হয়ে যাই আমরা। বিজ্ঞানের আশীর্বাদে আমাদের ঘুম ভাঙাতে আছে অ্যালার্ম ঘড়ি। তবে যদি সেই ঘুমটি ভাঙায় বিশাল আকারের কোনো অজগর! ঘুম ভেঙে যদি দেখতে হয়, খাটের সঙ্গে জড়িয়ে আছে পাঁচ মিটার দীর্ঘ একটা সাপ! কেমন হবে ব্যাপারটা?

এমনটাই ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা ট্রিনা হিবার্ডের ক্ষেত্রে। সোমবার ‍ঘুম থেকে উঠেই তিনি দেখতে পান, তার বিছানার সঙ্গে ৫.২ মিটার দীর্ঘ একটি অজগর। সঙ্গে সঙ্গেই শোবার ঘরের লাইটটি জ্বালিয়ে দেন ট্রিনা। এরপর তাকে সেখান থেকে উদ্ধার করে ডেভ গুডউইন।

ডেভ প্রথমে শক্ত করে সাপটিকে ধরে এরপর একটি প্লাস্টিকের পাত্রের মধ্যে ঢুকিয়ে দেয়। তিনি জানান, ৪০ কেজি ওজনের সাপটি তার হাত এমনভাবে আকড়ে ধরেছিল, তার প্রায় মারা যাওয়ার মতো পরিস্থিতি হয়েছিল।

ডেভ বলেন, ‘আপনি যখন ওদের কাছে যাওয়ার চেষ্টা করবেন, ওরা এমনভাবে শব্দ করবে যেন বোঝাতে চায়, আমার কাছে এসো না।’ অজগরটি ধরতে একটি সাঁড়াশি ব্যবহার করতে হয়েছে ডেভকে।

ওই অজগরটি মূলত একটি পোষা অজগর। গত ১০ বছর ধরে ট্রিনার বাড়ির ছাদে বসবাস করে আসছে সে। সাপটি ট্রিনার ঘরে ঢোকার আগে এটাকে ছাদ থেকে নেমে আসতে দেখেছিল তার অনেক বন্ধু। তবে সাপটি পোষা হওয়ায় বিষয়টিকে গুরুত্ব দেয়নি কেউ।