মেইন ম্যেনু

ঘুষ দিতে ও নিতে গিয়ে ধরা, কারাদণ্ড

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে প্রবেশের সময় ঘুষ দিতে গিয়ে এবং নিতে গিয়ে ধরা পরার পর দুজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিমানবন্দরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। মুহাম্মদ ইউসুফ বলেন, সাধারণত ঘুষ নেওয়ার অপরাধে সাজা হলেও দেওয়ার অপরাধে সাজা দেওয়ার নজির কম।

জানা গেছে, বুধবার দুপুরে বিদেশ থেকে দেশে ফেরেন ঘুষ দেওয়ার অপরাধে সাজাপ্রাপ্ত মাহমুদুল হাসানের দুলাভাই। এজন্য বেলা ১২টা ৪৫ মিনিটের দিকে বিমানবন্দরের আগমনী ক্যানোপি ২নং থেকে কার পার্কিং এর পাশের গেট দিয়ে ভেতরে প্রবেশ করতে আনসার সদস্য মো. সবুজ খানকে (আইডি নং- ১৩০০৪৪০৯০) অনুরোধ করেন মাহমুদুল হাসান। তখন সেই আনসার সদস্য ‘চা’ খাওয়ার জন্য টাকা চাইলে তাকে ১০০ টাকা দেন তিনি।

এসময় আনসার সদস্য ২ হাজার টাকা দাবি করলে তাও দিয়ে দেন মাহমুদুল হাসান। তবে এভাবে ভেতরে প্রবেশ করলেও এএপিবিএন সদস্যদের নজরে আসেন মাহমুদুল। সেখান থেকে দুজনকে হাজির করা হয় বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে। দুজনকেই ১৫ দিনের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ। সিভিল অ্যাভিয়েশন রুলস ১৯৮৪ এর ৩১৬ ধারা অনুযায়ী তাদের এ সাজা প্রদান করা হয়।