মেইন ম্যেনু

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী ত্রাণ দিচ্ছে নৌবাহিনী

ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিন ও কুতুবদিয়ার অসহায় দুঃস্থ পরিবারের মাঝে জরুরী ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আজ মঙ্গলবার (৩০ মে) এ ত্রাণ বিতরণ শুরু হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সেবা দিতে ৪০০ নৌসেনা কাজ করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে এ ত্রাণ তৎপরতা ও জরুরি চিকিৎসা সেবা দিচ্ছে নৌবাহিনী।

বিজ্ঞপ্তি বলা হয়, পাঁচ টন চাল, দুই টন ডাল, তিন টন মুড়ি, আট টন চিড়া, দুই টন গুড়, তিন হাজার মোমবাতি, ৩০০ কেজি পলিথিন ব্যাগ, ১০০ প্যাকেট দিয়াশালাই বক্স ও ২০ টন বিশুদ্ধ খাবার পানি নিয়ে জাহাজ দুটি দুর্গত এলাকায় পৌঁছেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় নৌবাহিনীর ২৩ সদস্যের দুটি মেডিকেল টিম কাজ করছে। চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি জীবন রক্ষাকারী ওষুধ ও খাবার স্যালাইনও দেওয়া হবে বলে আইএসপিআর জানিয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এ ত্রাণ তৎপরতা ও চিকিৎসা সহায়তা চলবে।

এদিকে, প্রবল ঘূর্ণিঝড় মোরা উত্তরদিকে অগ্রসর হয়ে মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে পড়েছে।

এটি বর্তমানে স্থল গভীর নিম্নচাপ আকারে রাঙামাটি ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। নিম্নচাপটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়তে পারে।






মন্তব্য চালু নেই