মেইন ম্যেনু

চকরিয়া সাহারবিলে রোপিত ধানক্ষেত বিনষ্ট ॥ নারীসহ ৩ বর্গাচাষী আহত

পরিকল্পিত ভাবে একদল দখলবাজ চক্র কর্তৃক জমির রোপিত ধানক্ষেত বিনষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনা বাধা দিতে গিয়ে নারীসহ ৩ বর্গাচাষীকে বেদম মারধর করেছে। চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের সাহারঘোনা মৌজায় এঘটনা ঘটেছে। সোমবার ২৪ আগষ্ট চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে ঘটনার সত্যতা পেয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, সাহারবিল ইউনিয়নের ১নং ওয়ার্ড খাতুর বাপেরপাড়া গ্রামের জামাল হোছনের ছেলে মোঃ হুমায়ুন কবিরের মালিকানাধীন সাহারঘোনা মৌজার স্বত্ত দখলীয় ৩৪ শতক জমি চলতি বর্ষা মৌসুমে স্থানীয় লায়লা বেগম, বদিউল আলম ও মনোয়ারা বেগম নামের ব্যক্তিগণকে বর্গা দেন। ওই জমিতে তারা ধান চারাও রোপন করেন।

গত ২৩ আগস্ট রাত পৌণে ৮টার দিকে স্থানীয় মনজুর আলম নামের এক জনপ্রতিনিধির প্রত্যক্ষ ইন্দনে নুরুল কবির, মাসুম, সরওয়ার, জমির উদ্দিন ও মোঃ খিজিরসহ আরো অজ্ঞাত নামা ৪/৫ জন ব্যক্তি অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ওই জমিতে অনধিকার প্রবেশ করেন এবং জমির সম্পূর্ণ ধানক্ষেত কেটে ও মাটি থেকে উপড়ে ফেলেন। এধরনের কর্মকান্ডের খবর পেয়ে বর্গাচাষীরা বাধা দিলে তাদের এলোপাতাড়ি মারধর করে আহত করা হয়।
জমির মালিক মোঃ হুমায়ুন কবির জানান, ওই ব্যক্তিরা দূলোর্ভে বশিভুত হয়ে অর্থনৈতিক ক্ষতিসহ উচ্ছেদ করার উদ্দেশ্যে এঘটনাটি সংগঠিত করেছে।

এঘটনায় ২৩ আগষ্টরাতেই জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে চকরিয়া থানায় এজাহার দায়ের করা হয়। এরই পরিপ্রেক্ষিতে চকরিয়া থানার এসআই মোঃ আলমের নেতৃত্বে একদল পুলিশ সোমবার ২৪ আগষ্ট দুপুরে ঘটনাস্থল পরির্দশন করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আলম ঘটনার সত্যতা পেয়েছে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ।