মেইন ম্যেনু

চটেছেন প্রীতি জিনতা

আইপিএলের ওয়ার্কিং গ্রুপের বৈঠকে দেওয়া বক্তব্য নিয়ে ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যম মিথ্যা খবর প্রকাশ করেছে বলে দাবি করেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক প্রীতি জিনতা।

বুধবার ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’সহ বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম একটি প্রতিবেদন প্রকাশ করে। ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর প্রতিবেদনে বলা হয়, গত ৮ আগস্ট আইপিএলের ওয়ার্কিং গ্রুপের এক বৈঠকে উপস্থিত হয়েছিলেন প্রীতি। ওই বৈঠকে নিজ দল কিংস ইলেভেন পাঞ্জাবের কয়েকজন ক্রিকেটারের আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার কথা জানিয়েছেন তিনি।

ওই প্রতিবেদনে আরো বলা হয়, প্রীতি তার দলের খেলোয়াড়দের ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে যাওয়ার ব্যাপারটি নাকি আগেই ঝুঝতে পেরেছিলেন। কিন্তু প্রমাণের অভাবে তিনি তা জানাতে পারেননি। বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি-বিরোধী ইউনিটের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন প্রীতি। ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের আইপিএল-দুর্নীতি দমনে ক্রিকেটারদের ‘লাই ডিটেক্টর’ পরীক্ষা চালু করারও অনুরোধ করেন তিনি।

বুধবার এই খবর প্রকাশ হওয়ার পরই টুইটারে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন প্রীতি। তার দাবি, তথ্য যাচাই না করেই সংবাদমাধ্যম মিথ্যা খবর প্রকাশ করেছে, তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

প্রীতি টুইটারে লিখেছেন, ‘ইন্ডিয়ান এক্সপ্রেসে এরকম ভুল ও দায়িত্বহীন সংবাদ দেখে আমি বিস্মিত। এইসব খবর সম্পূর্ণভাবে মিথ্যা, অসত্য। যাচাই ছাড়া এরকম খবর প্রকাশ করা বন্ধ করুন।’

‘লাই ডিটেক্টর’ পরীক্ষা চালু করার বিষয় নিয়ে প্রীতি বলেন, ‘বিসিসিআইকে লাই ডিটেক্টর পরীক্ষা চালু করার কথা বলেছিলাম যাতে খেলোয়াড়রা ম্যাচ ফিক্সিংয়ের কথা চিন্তাও করতে না পারে। কারণ প্রতিকারের চেয়ে প্রতিরোধই উত্তম। কিন্তু ইন্ডিয়ান এক্সপ্রেস, এবিপি নিউজ হিন্দি, এবিপি নিউজ টিভি আমার কথা ভিন্নভাবে প্রকাশ করেছে, পরিবর্তন করেছে।’