মেইন ম্যেনু

চট্টগ্রামে আতঙ্কে তাজিয়া মিছিল: সিএমপি’র কড়া নিরাপত্তা

দশই মহরম শোকাবহ আশুরা উপলক্ষে চট্টগ্রামে কড়া নিরপত্তার মধ্য দিয়ে চট্টগ্রামে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলছে। নগরীর খুলশী থানাধীন ঝাউতলা এলাকা থেকে সবচেয়ে বড় মিছিলটি বের হওয়ার কথা দুপুর দুইটায়। শনিবার সকালে সদরঘাট এলাকায় একটি মিছিল বের করে শিয়া সম্প্রদায়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবদুল জলিল মন্ডল বলেন, “সম্ভব সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নগরীর সাতটি স্থানকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে।” এদিকে, নগরীর নিউমার্কেট এলাকায় সকাল সাড়ে দশটায় একটি তাজিয়া মিছিল বের করা হয়। শনিবার সকালে শিয়া ইমামিয়া ইশনা-আশারা সম্প্রদায় নগরীতে একটি শোক মিছিল বের করে।

এর আগে নগরীর সদরঘাট ইমামবাড়ী শিয়া মসজিদে আলোচনা সভা অনুষ্টিত হয়।পরে তাজিয়া মিছিল বের করে শিয়া সম্প্রদায়।এটি সদরঘাট হয়ে নিউমার্কেট,কোতোয়ালী মোড় হয়ে আবার একই ¯হানে ফিরে আসে। মিছিলে ইমাম হোসেনের কারবালার পতাকা, প্রতীকি কফিনসহ বিভিন্ন সরঞ্জাম বহন করা হয়। শিয়া সম্প্রদায়ের লোকজন মাতম করেন শোক র‌্যালীতে। পুরান ঢাকার হোসনি দালানে বোমা বিস্ফোরনের ঘটনায় তীব্র নিন্দা ও এঘটনার জন্য আন্তর্জাতিক সন্ত্রাসী চক্র জড়িত আছে অভিযোগ করা হয় চট্টগ্রামের শোক র‌্যালিতে।

তাজিয়া মিছিলকে কেন্দ্র করে ঝাউতলা ও এর আশাপাশের এলাকা এবং নগরীর কিছু স্থানে নিশ্চিদ্র নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইন শৃংখলা বাহিনী। আমরা সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি, আশা করছি নির্বিঘেœ তাজিয়া মিছিল স¤পন্ন হবে, উল্লেখ করেন তিনি।

সিএমপির খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন জানান, “তাজিয়া মিছিলের প্রস্তুতি নিতে নগরীর বিভিন্ন এলাকে থেকে ভক্তরা ঝাউতলা এলাকায় জড়ো হওয়া শুরু করেছে।” সিএমপির উপকমিশনার উত্তর পরিতোষ ঘোষ জানিয়েছেন, ঢাকার হামলার কারণে চট্টগ্রামে নিরাপত্তা প্রতি বাড়তি গুরুত্বারোপ করা হচ্ছে, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে চেকপোষ্ট বসানো হয়েছে।