মেইন ম্যেনু

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট এই অভিযান চালায়।

মিরসরাই থানা পুুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত গভীর রাতে সদর উপজেলার স্টেডিয়ামের পাশে রেদোয়ান ভবনে এই অভিযান শুরু করে নামে কাউন্টার টেররিজম ইউনিট। সেখান থেকেই অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানায়নি পুলিশ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তল্লাশির সময় পুলিশের ওপর বোমা হামলার পর দিন এই অভিযান চালায় পুলিশ। তবে ওই ঘটনার সঙ্গে এই অভিযানের সম্পর্ক আছে কি না-এ বিষয়েও নিশ্চিত করে কিছু বলেননি কর্মকর্তারা।

জানতে চাইলে মিরসরাইয়ের সহকারী পুলিশ সুপার সার্কেল মাহবুবুল আলম বলেন, ‘অভিযান এখনো চলছে। তাই কী পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। পরে বিস্তারিত জানানো হবে।’

গত ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি এবং এক সপ্তাহ পর কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদুল ফিতরের জামাতের অদূরে পুলিশের তল্লাশি চৌকিতে জঙ্গি হামলার পর পুলিশ ও র‌্যাব মিরপুরের কল্যাণপুর ও রূপনগর, নারায়ণগঞ্জের পাইকপাড়ায়, আজিমপুর, গাজীপুরের পাতারটেক, আশুলিয়ার বসুন্ধরারটেক, টাঙ্গাইলের কাগমারী, উত্তরার আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে সন্দেহভাজর ৩০ জনেরও বেশি জঙ্গিকে হত্যা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।