মেইন ম্যেনু

চট্টগ্রামে নৌবাহিনীর দুই মসজিদে বোমা হামলা

চট্টগ্রামের ইপিজেড থানার আওতাধীন নৌবাহিনীর ঈসা খান ঘাঁটির নাবিক কলোনির সংরক্ষিত এলাকায় একটি মসজিদ চত্বরে সামনে পরপর দুটি বোমা বিস্ফোরণ ঘটেছে।

শুক্রবার জুমার নামাজের পর এই বোমা বিস্ফোরণে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। আহতদের নৌবাহিনী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য্য নৌবাহিনীর সংরক্ষিত এলাকায় মসজিদের বাইরে বোমা বিস্ফোরণের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরো জানিয়েছেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, ঘটনার পরই ওই এলাকা ঘিরে তল্লাশি চালিয়ে আরো কয়েকটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। সেখানে বিপুলসংখ্যক পুলিশ ও নৌবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজ শেষ হওয়ার কিছুক্ষণ পরই নৌবাহিনীর ঈসা খান ঘাঁটির দুই নম্বর গেটের কাছে নাবিক কলোনি মসজিদের বাইরে পর পর দুটি বোমার বিস্ফোরণ ঘটে। এই সময় চারদিকে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। চারপাশে সাধারণ মানুষ ছোটাছুটি করতে থাকে। বোমার বিস্ফোরণে কমপক্ষে ৬ জন আহত হয়েছে বলে স্থানীয়ভাবে জানা গেছে।

তবে আহতদের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। আতঙ্ক ছড়ানোর জন্যই মসজিদের বাইরে এই বোমার বিস্ফোরণ ঘটনো হয়েছে বলে পুলিশ ধারণা করছে। বর্তমানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন। বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারে চেষ্ঠা চালিয়ে যাচ্ছে পুলিশ।



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »