মেইন ম্যেনু

নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে

চট্টগ্রামে শিবির-ছাত্রলীগ-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা শেষে চট্টগ্রামে শিবিরের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে।

আজ বুধবার বেলা পৌনে ২টায় নগরীর চট্টগ্রাম সরকারি কলেজ মাঠে (প্যারেড ময়দানে) এ ঘটনার সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জামায়াত নেতা নিজামীর গায়েবানা জানাজা পড়ার জন্য জামায়াত-শিবির নেতাকর্মী চকবাজার ও আশেপাশের এলাকায় জড়ো হতে থাকলে বেলা ১টার দিকে ছাত্রলীগ মিছিল বের করে। এসময় ফাঁকা গুলিবর্ষণ এবং বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়। এতে করে এলাকার দোকানপাট, মার্কেটগুলো এবং যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

nijami-220160511101745

বেলা দেড়টার দিকে পুলিশ প্যারেড মাঠের গেইট বন্ধ করে দিলে নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে জানাজা পড়েন। এক পর্যায়ে গেইট ভেঙে প্যারেড মাঠে ঢুকে পড়ে নেতাকর্মীরা। এসময় শিবিরের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশকে লক্ষ্য করে জামায়াত-শিবির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রথম নামাজে জানাজায় ইমামতি করেন নগর জামায়াতের আমীর মাওলানা সামশুল ইসলাম।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ জানান, নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুষ্কৃতকারীরা। এসময় উত্তেজনা সৃষ্টি হয়েছে। বড় কোন ঘটনা ঘটেনি। এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান ওসি।