মেইন ম্যেনু

চট্টগ্রামে ৮০ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৪

চট্টগ্রামে র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে নগরীর পাহাড়তলী থানার ঈদগাঁ কাঁচারাস্তা এলাকা এবং কর্ণফুলি থানার নতুন ব্রিজ এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে ঈদগাঁর একটি বাসা থেকে ৫০ হাজার ইয়াবাসহ দুই নারীসহ ৩ জন এবং নতুন ব্রিজ এলাকা থেকে ৩০ হাজার ইয়াবা ও একটি মোটর সাইকেলসহ ১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত কুমার বড়ুয়া জানান, গোপন খবরের ভিত্তিতে রাত সাড়ে ৮টার দিকে পাহাড়তলীর ঈদগাঁ কাঁচারাস্তা এলাকার পাঁচতলা ভবনের চতুর্থ তলার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবাসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- নুরুল আফসার রায়হান (২২), জাহানারা বেগম (৪০) ও সুমি বেগম (৩০)।

তিনি জানান, ভাড়া বাসা নিয়ে নুরুল আফসার রায়হান দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছে। এ ব্যাপারে আরও অনুসন্ধান চলছে। উদ্ধার করা এসব ইয়াবা ট্যাবলেটের আনুমানিক দাম ৩ কোটি টাকা।

এদিকে এর আগে মহানগরীর কর্ণফুলী থানার নতুন ব্রিজ এলাকা থেকে ৩০ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

এ মাদক ব্যবসায়ির নাম আল-আমিন (৩৮)। গ্রেফতারকৃত আল আমিন চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার সংকর বাটি বটতলা গ্রামের মৃত ইয়াহিয়া মন্ডলের ছেলে।

বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি দল গোপন খবরের ভিত্তিতে এ অভিযান চালায়। এ সময় একটি মোটরসাইকেল জব্দ করেছে র‌্যাব।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক এডি (মিডিয়া) চন্দন দেবনাথ এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের র‌্যাব জানতে পারে ইয়াবার একটি চালান সড়ক পথে যানবাহন যোগে চট্টগ্রাম শহরের দিকে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মেজর এস এম সুদীপ্ত শাহীন এর নেতৃত্বে টহল টিম মহানগরীর কর্ণফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের শাহ আমানত সেতুর টোল প্লাজা আদায়ের অফিস কক্ষের বাম পার্শ্বে পাকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে।

এ সময় চট্টগ্রামগামী একটি মোটর সাইকেল তল্লাশি করে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, নগদ ১৫০০ টাকা, ১টি মোবাইল সেটসহ মোঃ আল আমিনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার এ ব্যাক্তি মোটর সাইকেলের ভিতরে কৌশলে রেখে এসব ইয়াবা পাচার করছিল। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ২০ লক্ষ টাকা।

এ ব্যাপারে কর্ণফুলী থানা এবং পাহাড়তলী পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।