মেইন ম্যেনু

চট্টগ্রাম কলেজে সংঘর্ষের ঘটনায় ২ মামলা

চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রলীগ-শিবিরের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে সিএমপির চকবাজার থানায় পুলিশ বাদী হয়ে এই দুটি মামলা দায়ের করে। মামলায় ইসলামী ছাত্রশিবিরের ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১৩৪ জনকে আসামি করা হয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আজিজ চট্টগ্রাম কলেজে শিবির-ছাত্রলীগ হামলার ঘটনায় ২টি মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। এই মামলায় ইতিমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে গতকাল বুধবার বিকেলে সংঘর্ষের পর পুলিশ চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস থেকে শিবিরকর্মী সন্দেহে কমপক্ষে ৭০ জনকে আটক করে। পরে যাচাই-বাছাই শেষে এদের অনেককে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, বুধবার দুপুর সোয়া ২টার দিকে চট্টগ্রাম কলেজে বিজয় দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে ইসলামী ছাত্রশিবির এবং ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে দুই ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধসহ কমপক্ষে ১১ জন আহত হয়। সংঘর্ষের এক পর্যায়ে ছাত্রলীগ কর্মীরা সংঘবদ্ধ হয়ে চট্টগ্রাম কলেজের বিভিন্ন ছাত্রবাসে হামলা চালায়। পরে কলেজ একাডেমিক কর্তৃপক্ষ চট্টগ্রাম কলেজের ৪টি আবাসিক হল বন্ধ ঘোষণা করে এবং ছাত্রদের বুধবার সন্ধ্যার মধ্যে এবং ছাত্রীদের বৃহস্পতিবার সকালের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়।